চাকরির খবর

IRCTC -তে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

Advertisement

দেশের চাকরি প্রার্থীদের জন্য IRCTC -এর তরফে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট পদে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ করা হবে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ৮০ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সহ NCVT/ SCVT অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট (COPA)-তে আইটিআই কোর্স করা থাকতে হবে।
বয়স- ১ এপ্রিল ২০২২ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ১৫ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছর, OBC প্রার্থীরা ৩ বছর এবং Ex-servicemen প্রার্থীরা ১০ বছর বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রতিমাসে স্টাইপেন্ড ৫০০০/- টাকা থেকে ৯০০০/- টাকা পর্যন্ত।
প্রশিক্ষণের সময়সীমা- ১ বছর।

চাকরির খবরঃ জুনিয়র টেকনিয়ান পদে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচে দেওয়া লিংকে ক্লিক অথবা www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইটে গিয়ে নিজের নাম, বাবার নাম, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
আবেদনের শেষ তারিখ- ২৫ অক্টোবর, ২০২২

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) মাধ্যমিক পাশ সার্টিফিকেট।
২) ট্রেড পাশ সার্টিফিকেট।
৩) কাস্ট সার্টিফিকেট।
৪) বয়সের প্রমাণ পত্র।
৫) দু কপি পাসপোর্ট সাইজের ছবি।

Official Notification: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here

Related Articles