চাকরির খবর

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন বিজ্ঞপ্তি, বৃদ্ধি পেল টেট পরীক্ষার আবেদনমূল্য

Advertisement

নিউজ ডেস্কঃ প্রকাশিত হলো প্রাইমারি টেট অ্যাপ্লিকেশনের আবেদনমূল্য সংক্রান্ত নতুন বিজ্ঞপ্তি। প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে নতুন বিজ্ঞপ্তিটি। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে টেট পরীক্ষার আবেদন মূল্য আগের চাইতে কিছুটা বৃদ্ধি করা হয়েছে। প্রাইমারি টেট অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে জেনারেল ক্যাটেগরির আবেদনকারীদের জন্য আবেদন মূল্য যা আগে ছিল ১৫০/- তা বর্তমানে ধার্য করা হয়েছে ২০০/- , এবং সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীদের মধ্যে OBC-A এবং OBC-B ক্যাটেগরির আবেদনকারীদের জন্য আবেদন মূল্য যা আগে ছিল ১০০/- তা বর্তমানে ধার্য করা হয়েছে ১৫০/- এবং ST, SC, ক্যাটেগরির আবেদনকারীদের জন্য আবেদন মূল্য যা আগে ছিল ৫০/- তা বর্তমানে ধার্য করা হয়েছে ১০০/- টেট পরীক্ষায় প্রতিবন্ধী আবেদনকারীদের জন্যও আবেদনমূল্য থাকছে ১০০/-।

টেট পরীক্ষার আবেদনমূল্যে পরিবর্তন আনা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে। এছাড়া পরীক্ষা সংক্রান্ত বাকি সমস্ত নিয়মই পূর্ব প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারেই থাকছে এমনিই জানানো হয়েছে নতুন বিজ্ঞপ্তিটিতে।

আরও পড়ুনঃ প্রাইমারি টেট জেলাভিত্তিক শূন্যপদ প্রকাশ

বর্তমানে টেট পরীক্ষা ও শিক্ষক নিয়োগ সংক্রান্ত কারণে উত্তাল রাজ্য। বেশ কিছুদিন ধরেই টেট পরীক্ষার্থীদের অনশন-বিক্ষোভে উত্তপ্ত করুণাময়ী চত্বর। তার মধ্যেই মধ্যরাতে পুলিশের জোর করে আন্দোলন কর্মসূচী ভেঙে দেওয়ায় ক্ষোভ ছড়িয়েছে আন্দোলনকারী সহ সমাজের সর্বত্র। কলকাতার বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে প্রতিবাদ মিছিল। এহেন পরিস্থিতিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে প্রকাশ পেল পরীক্ষার আবেদনমূল্য বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি। তবে এত কিছুর পরেও যাতে স্বচ্ছ পথে রাজ্যে শিক্ষক নিয়োগ হয় সেদিকেই তাকিয়ে আবেদনকারীরা।

Related Articles