চাকরির খবর

রাজ্যের বিভিন্ন দপ্তরে ক্লার্ক নিয়োগ, মোট ৭ হাজারের বেশি শূন্যপদ! পড়ুন বিস্তারিত প্রতিবেদন

Advertisement

দীর্ঘদিন ধরে রাজ্যে নিয়োগ নিয়ে জটিলতা চলছে। তবে এবার জটিলতা কাটিয়ে প্রার্থীদের নিয়োগ দিতে তৎপর রাজ্য। জানা যাচ্ছে, আগামী তিন মাসের মধ্যে রাজ্যের প্রায় তিরিশটি দপ্তরে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে প্রায় সাড়ে সাত হাজার প্রার্থীর নিয়োগ সম্পূর্ণ হতে চলেছে। যার মধ্যে রয়েছে বিধানসভা, পূর্ত, প্রশাসনিক সংস্কার ও কর্মীবর্গ (পার), পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সহ একাধিক দপ্তর।

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)-পরিচালিত ক্লার্কশিপ একজ়ামিশনটি হয়েছিল ২০১৯ সালে। এই পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১৪ লক্ষের বেশি। দুটি পর্যায়ের পরীক্ষার শেষে ফলপ্রকাশ হতে দেখা যায় উক্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ৫৫ হাজার ৫৬ জন। এরপর সফল প্রার্থীদের ডাকা হয় কম্পিউটার এবিলিটি টেস্ট, টাইপিং টেস্ট ও ফিজিক্যাল টেস্টের জন্য। ও সবশেষে নির্বাচিত প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডেকে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, ক্লার্কশিপ একজ়ামিশনের জন্য শূন্যপদ নির্ধারিত হয়েছিল মোট ৭ হাজার ৭২৮টি। সূত্রের খবর, বিভিন্ন দপ্তরের মধ্যে পার ও পূর্ত দপ্তরে নিয়োগ হবে সবচেয়ে বেশি। অন্যদিকে পিএসসির চাহিদা মেনেও নিয়োগ হয়েছে প্রার্থীদের।

চাকরির খবরঃ রাজ্যের পৌরসভায় মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

FB Join

গত ডিসেম্বরের শেষ থেকে পূর্ত দপ্তরের নিয়োগে চাকরিপ্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন চলছে। মনে করা হচ্ছে, চলতি জানুয়ারিতে তা আরও গতি পাবে। সূত্রের খবর, বিভিন্ন দপ্তরের ক্লার্ক পদের নিয়োগে প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে। হাইকোর্টের নির্দেশিকা মেনে নিয়োগে স্বচ্ছতা বজায় রাখতে তৎপর রাজ্য। অন্যদিকে, অবশেষে জটিলতা কাটিয়ে ক্লার্ক পদের নিয়োগ বৃদ্ধি পেতে কিছুটা স্বস্তিতে চাকরিপ্রার্থীরা।

Related Articles