শিক্ষার খবর

D.El.Ed Part 1 Marksheet | কিভাবে পাবেন মার্কশিট? জেনে নিন বিস্তারিত

Advertisement

D.El.Ed Part 1 Marksheet: ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন (ডি.এল.এড) এর পার্ট ওয়ান পরীক্ষার মার্কশিট নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে বিজ্ঞপ্তিটি। সেখানে জানানো হয়েছে, রাজ্যের ডি.এল.এড ইনস্টিটিউটগুলির শীর্ষ কর্তাদের ৫ই জানুয়ারি, ৯ই জানুয়ারি ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের অফিস থেকে সেশন ২০২০-২২ এর ডি.এল.এড পার্ট ওয়ান পরীক্ষার মার্কশিটগুলি সংগ্রহ করে নিতে হবে।

রাজ্যে প্রাথমিকের শিক্ষক হওয়ার প্রশিক্ষণ নেওয়ার কোর্স হলো এই ডি.এল.এড। প্রতি বছর এই কোর্সে অন্তর্ভুক্ত হন বহু প্রার্থী। বর্তমানে পশ্চিমবঙ্গে ডি.এল.এড কলেজের সংখ্যা প্রায় ৬০০টির কাছাকাছি। এই ডি.এল.এড কোর্সের সময়সীমা প্রায় দুই বছর। যার মধ্যে নেওয়া হয় চারটি সেমিস্টার পরীক্ষা। বেশ কিছু দিন আগে অনুষ্ঠিত হয়েছিল ডি.এল.এড এর পার্ট ওয়ান এর পরীক্ষাটি। এবার সেই পরীক্ষার উত্তীর্ণ প্রার্থীদের মার্কশিট দেওয়া নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করা হলো পর্ষদের তরফে।

চাকরির খবরঃ
Kharagpur IIT -তে কর্মী নিয়োগ
রাজ্যের স্কুলে গ্রুপ- ডি নাইট গার্ড নিয়োগ

FB Join

এর মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদ জানিয়েছে, ২০২০-২২ সেশনের ডি.এল.এড পার্ট ওয়ান পরীক্ষার মার্কশিট ইনস্টিটিউটগুলির হাতে তুলে দেওয়া হবে। সেইমতো রাজ্যের বিভিন্ন DIETS, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষকর্তাদের সংশ্লিষ্ট মার্কশিট পর্ষদের অফিস থেকে নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ করার নির্দেশ দেওয়া হয়েছে। ডি.এল.এড এর মার্কশিট সংগ্রহ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট (wbbpe.org)-এ প্রকাশ করা হয়েছে।

Related Articles