চাকরির খবর

Primary TET Answer Key: প্রকাশিত হলো প্রাইমারি টেট অ্যানসার কি, উত্তরগুলো এক্ষুনি মিলিয়ে নিন

Advertisement

Primary TET Answer Key: গত বছর ডিসেম্বরের ১১ তারিখ অনুষ্ঠিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। পরীক্ষায় অংশগ্রহণ করেন প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। টেট পরীক্ষা মিটতে অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা ‘অ্যানসার কি’ প্রকাশ পাওয়ার অপেক্ষায় ছিলেন। সম্প্রতি জানা গিয়েছিল জানুয়ারিতে প্রকাশ পেতে পারে টেটের ‘অ্যানসার কি’। সেইমতো এদিন মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে প্রকাশ করা হলো ২০২২ প্রাইমারি টেট পরীক্ষার ‘Answer Key‘। টেট পরীক্ষার্থীরা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট (www.wbbpe.org) এ গিয়ে ‘অ্যানসার কি’ চেক করতে পারবেন।

ডিসেম্বরের টেট পরীক্ষা কার্যত নির্বিঘ্নেই মিটেছে বলা যায়। স্বচ্ছতা বজায় রাখতে সমস্ত দিক থেকে তৎপর ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রকাশিত ‘Answer Key‘ তে কোন প্রশ্নের জন্য কোন বিকল্প উত্তরটি সঠিক হবে তা প্রকাশ করা হয়েছে। এবারের টেটে অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ওএমআর শিট (উত্তরপত্রের) প্রতিলিপি দেওয়া হয়েছিল পর্ষদের তরফে। ফলে প্রকাশিত ‘অ্যানসার কি’ এর সাথে নিজেদের উত্তরপত্র মিলিয়ে দেখতে পারবেন পরীক্ষার্থীরা। এর দ্বারা যে কটি প্রশ্নের উত্তর সঠিক দিয়েছেন সেই অনুযায়ী নিজেদের নম্বর সম্পর্কেও একটি সুনির্দিষ্ট ধারণা তৈরি হবে তাঁদের।

Primary TET Question Paper 2022: Download Now

FB Join

এদিন প্রকাশিত টেটের ‘অ্যানসার কি’ তে সকল বিষয় ও সকল ভাষার প্রশ্নের উত্তর প্রকাশ করা হয়েছে। প্রসঙ্গত, দীর্ঘ পাঁচ বছরের খরা কাটিয়ে গত বছর ডিসেম্বরে আয়োজিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। তার প্রায় এক মাসের মধ্যেই প্রকাশ করা হলো ‘Answer Key‘। এবারের প্রাথমিকের নিয়োগে বেনিয়ম রুখতে যথাযথ ব্যবস্থা নিয়েছে পর্ষদ। চাকরিপ্রার্থীদের নিয়োগ আরও দ্রুত করতে ইতিমধ্যেই তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। প্রসঙ্গত, অন্যদিকে চলছে প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। সেখানেও স্বচ্ছতা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Primary TET Answer Key: Download Now

Related Articles