চাকরির খবর

Primary TET Answer Key: টেট উত্তরপত্রে ভুল খুঁজে পেয়েছেন? তাহলে চ্যালেঞ্জ করুন সরাসরি!

Advertisement

Primary TET Answer Key: মঙ্গলবার প্রকাশ পেয়েছে ২০২২ প্রাইমারি টেট পরীক্ষার ‘অ্যানসার কি’। তবে একইসাথে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেখানে জানানো হয়েছে, টেটের ‘অ্যানসার কি’ তে থাকা কোনও উত্তর নিয়ে আপত্তি থাকলে তা নিয়ে চ্যালেঞ্জ জানানোর সুযোগ পাবেন টেট পরীক্ষার্থীরা। আগামী ১৩ই থেকে ১৭ই জানুয়ারি রাত ১১:৫৯ মিনিটের মধ্যে চ্যালেঞ্জ জানানো যাবে। সেক্ষেত্রে চ্যালেঞ্জ করা প্রতি প্রশ্নের জন্য ৫০০/- টাকা ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে জমা করতে হবে পরীক্ষার্থীদের।

গত বছরের ডিসেম্বরে আয়োজিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। পরীক্ষায় অংশগ্রহণ করেন প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। ডিসেম্বরের পরীক্ষা মিটতে ‘অ্যানসার কি’ এর অপেক্ষায় ছিলেন টেট পরীক্ষার্থীরা। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে এদিন মঙ্গলবার প্রকাশ পেয়েছে টেটের ‘অ্যানসার কি’। প্রতি বিষয়ের প্রতিটি প্রশ্নের সঠিক বিকল্প উত্তরটি প্রকাশ করা হয়েছে সংশ্লিষ্ট ‘অ্যানসার কি’ তে। তবে একইসাথে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রকাশিত বিজ্ঞপ্তিতে পর্ষদ জানিয়েছে, টেটের ‘অ্যানসার কি’ তে কোনোও প্রশ্নের উত্তর ভুল মনে হলে সে বিষয়ে উপযুক্ত প্রমাণ সহ চ্যালেঞ্জ জানাতে পারবেন পরীক্ষার্থীরা। পর্ষদ জানিয়েছে, আগামী ১৩ থেকে ১৭ জানুয়ারির মধ্যে চ্যালেঞ্জ জানানো যাবে।

Primary TET Answer Key: Download Now

FB Join

প্রসঙ্গত, প্রকাশ পাওয়া ‘অ্যানসার কি’ এর কোনও প্রশ্নকে চ্যালেঞ্জ জানানোর পর পরীক্ষার্থীর উত্তর যদি ভুল বলে প্রমাণিত হয় তবে চ্যালেঞ্জের জন্য নেওয়া অর্থ কোনোভাবেই ফেরত দেবে না প্রাথমিক শিক্ষা পর্ষদ। অর্থাৎ টাকা রিফান্ড করা হবে না। তবে চ্যালেঞ্জ জানানোর পর উত্তর সঠিক হলে সেক্ষেত্রে অর্থের রিফান্ড করা হতে পারে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, ‘অ্যানসার কি’ তে প্রশ্ন পিছু চ্যালেঞ্জের জন্য পাঁচশো টাকার যে অর্থমূল্য রাখা হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তাঁদের দাবি চ্যালেঞ্জের জন্য বরাদ্দ অর্থমূল্য যথেষ্টই বেশি রেখেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Related Articles