চাকরির খবর

CTET | সিটেট উত্তীর্ণ প্রার্থীরা প্রাইমারি টেট ইন্টারভিউ তে আবেদন করুন

Advertisement

হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল রাজ্যে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ পাবেন কেন্দ্রীয় টেট (সিটেট) উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। এরইমধ্যে সিটেট উত্তীর্ণ প্রার্থীদের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের আগামী ১৩ থেকে ২০ জানুয়ারির মধ্যে সকাল ১০:৩০ থেকে বিকেল ৫:৩০ এর মধ্যে (ছুটির দিন বাদে) নির্দিষ্ট ঠিকানায় পর্ষদের অফিসে তাঁদের প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি জমা করতে হবে।

কেন্দ্রীয় টেট (সিটেট) উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা এর আগে রাজ্যের প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারতেন না। তবে এবার থেকে হাইকোর্টের নির্দেশে তাঁরা অংশগ্রহণের সুযোগ পাবেন। কিছুদিন আগে প্রাথমিক শিক্ষা পর্ষদও বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, সিটেট উত্তীর্ণ প্রার্থীদের আবেদনের সুযোগ দেবে পর্ষদ। তাঁদের জন্য আলাদা পোর্টাল খুলে রেজিস্ট্রেশনও শুরু করা হবে।

FB Join

চাকরির খবরঃ রাজ্যের জেলা পরিষদে কর্মী নিয়োগ

CTET

এরই মধ্যে এদিন সিটেট উত্তীর্ণ প্রার্থীদের উদ্দেশ্যে পর্ষদ জানিয়েছে, ইচ্ছুক প্রার্থীদের আগামী ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারির সময়কালের মধ্যে বোর্ডের অফিস (আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন, DK-7/1, Salt lake, Sector-2, Kolkata- 700091) ঠিকানায় সকাল সাড়ে দশটা থেকে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি যেমন ১) প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ২০২২ এ অংশগ্রহণের অ্যাপ্লিকেশন ২) CTET পরীক্ষার অ্যাডমিট কার্ড ৩) CTET উত্তীর্ণ হওয়ার ডকুমেন্ট ৪) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড অথবা জন্ম প্রমাণপত্র ৫) ডি.এল.এড/ডি.এড/বি.এড অথবা এর সমতুল পরীক্ষার মার্কশিট ৬) ভোটার/আধার কার্ড ৭) জাতিগত সার্টিফিকেট জমা করতে হবে।

চাকরির খবরঃ অস্ত্র কারখানায় বিনামূল্যে প্রশিক্ষণ

পর্ষদ জানিয়েছে, সিটেট উত্তীর্ণ প্রার্থীরা তাঁদের ডকুমেন্টসগুলি ছুটির দিন বাদে উল্লেখিত সময়সীমার মধ্যে পর্ষদের ড্রপ বক্সে জমা করবেন। প্রসঙ্গত, পর্ষদের তরফে জানানো হয়েছে সিটেট উত্তীর্ণ প্রার্থীদের অনলাইন রেজিস্ট্রেশনের জন্য সংশ্লিষ্ট ডকুমেন্টগুলি চাওয়া হয়েছে। জানা যাচ্ছে, এই রেজিস্ট্রেশনের বিষয়ে শীঘ্রই জানানো হবে। তবে নির্দিষ্ট সময়সীমার মধ্যে যে সমস্ত প্রার্থীরা তাঁদের ডকুমেন্টস জমা করবেন না, তাঁদের অনলাইন পোর্টালের মাধ্যমে নাম নথিভুক্তকরণের সুযোগ দেবে না প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Related Articles