চাকরির খবর

Primary TET Interview | প্রাইমারি টেটের পঞ্চম দফার ইন্টারভিউর তারিখ ঘোষণা করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ!

Advertisement

Primary TET Interview: চলছে বিভিন্ন দফায় প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া। এবার পঞ্চম দফার ইন্টারভিউর তারিখ ঘোষণা করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। সম্প্রতি পর্ষদের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পঞ্চম পর্যায়ে রাজ্যের মোট ৬ টি জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। সংশ্লিষ্ট এই ছয়টি জেলা হলো- পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, কোচবিহার ও বাঁকুড়া। পঞ্চম দফার ইন্টারভিউ সম্পর্কিত পর্ষদের বিজ্ঞপ্তিটি অফিসিয়াল ওয়েবসাইট (wbbpe.org) তে গিয়ে দেখতে পারেন পরীক্ষার্থীরা।

চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নিয়ে নিয়োগ দিতে তৎপর প্রাথমিক শিক্ষা পর্ষদ। যথারীতি শুরু হয়েছে বিভিন্ন পর্যায়ে ইন্টারভিউ প্রক্রিয়া। সম্প্রতি পঞ্চম দফা ইন্টারভিউর দিনক্ষণ প্রকাশ করেছে পর্ষদ। এদিন পর্ষদের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৬ই জানুয়ারি পশ্চিম বর্ধমান, ১৭ ও ১৮ জানুয়ারি পশ্চিম মেদিনীপুর, ২৪ জানুয়ারি জলপাইগুড়ি, ২৭ ও ২৮ জানুয়ারি উত্তর দিনাজপুর, ৩০, ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি কোচবিহার এবং ৭, ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি বাঁকুড়া জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে।ইন্টারভিউর দিন পরীক্ষার্থীদের প্রয়োজনীয় ডকুমেন্টগুলি অবশ্যই নিয়ে আসতে হবে। সূত্রের খবর, ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করার পরিকল্পনা নিয়েছে পর্ষদ।

 

FB Join

চাকরির খবরঃ রাজ্যের আলিয়া বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ

প্রসঙ্গত, গতকাল ১০ই জানুয়ারি আয়োজিত হলো প্রাইমারি টেটের দ্বিতীয় দফার ইন্টারভিউ প্রক্রিয়া ও অ্যাপটিটিউড টেস্ট। এদিন সকাল দশটা থেকে শুরু হয়েছিল ইন্টারভিউ। প্রায় আড়াইশোর বেশি পরীক্ষার্থী উপস্থিত ছিলেন এদিন। গোটা ইন্টারভিউ প্রক্রিয়াটিতে বজায় ছিল কড়া নজরদারির ব্যবস্থা। কারচুপি রুখতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছিল পর্ষদ। প্রথম দফার মতো এবারেও ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট ভিডিও রেকর্ডিং করে রাখা হয় পর্ষদের তরফে। অ্যাপটিটিউড টেস্টের নম্বর পরীক্ষকেরা সরাসরি পর্ষদের সার্ভারে পাঠিয়ে দেন। বলা যায়, কার্যত নির্বিঘ্নেই মিটেছে দ্বিতীয় দফার ইন্টারভিউ প্রক্রিয়া।

Related Articles