চাকরির খবর

TET Scam | সর্বোচ্চ আদালত থেকেও ফিরতে হলো রাজ্যকে! নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে খারিজ রাজ্যের আবেদন!

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি কান্ডে চারিদিক থেকে বিদ্ধ রাজ্য। আদালতে বিচারাধীন একাধিক মামলা। হাইকোর্টের নির্দেশে চাকরি বাতিল হচ্ছে একের পর এক অযোগ্য শিক্ষকদের। এর আগে ২০১৪ সালের প্রাইমারি টেট নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। তবে কার্যতই সর্বোচ্চ আদালত থেকে ফিরতে হলো রাজ্যকে। এ বিষয়ে রাজ্যের আবেদন খারিজ করে সংশ্লিষ্ট মামলা হাইকোর্টের অধীনে পাঠালো সর্বোচ্চ আদালত।

প্রাইমারি টেট দুর্নীতি নিয়ে চরম অস্বস্তিতে রাজ্য সরকার। তদন্ত প্রক্রিয়ায় গ্রেফতার হয়েছেন বহু নামজাদা ব্যক্তিত্বরা। নিত্যদিন আদালতে দায়ের হচ্ছে একাধিক মামলা। একদিকে যেমন নিয়োগের দাবিতে চলছে আন্দোলন, বিক্ষোভ তেমনই অন্যদিকে অযোগ্য প্রার্থীদের চাকরি বাতিল করছে আদালত। এহেন পরিস্থিতিতে ২০১৪ সালের টেট নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয় রাজ্য।

Primary TET Answer Key: Download Now

FB Join

এক্ষেত্রে রাজ্যের দাবি ছিল ২০১৪ সালের টেট নিয়ে দীর্ঘ আট বছর পর জনস্বার্থ মামলা কেন! তাই এই জনস্বার্থ মামলাকে খারিজ করতে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল রাজ্যের তরফে। তবে রাজ্যের এই আবেদন খারিজ করে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট জানায়, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে যাবতীয় মামলার দায়ভার থাকবে কলকাতা হাইকোর্টের ওপর। তাই এ বিষয়ে যা বলার আছে তা হাইকোর্টেই জানাতে হবে।

আরও পড়ুনঃ টেট উত্তরপত্রে ভুল খুঁজে পেয়েছেন? সরাসরি চ্যালেঞ্জ করুন!

প্রসঙ্গত, ২০১৪ সালের প্রাইমারি টেটের ৪২ হাজার প্রার্থীর নিয়োগ প্রসঙ্গে প্রশ্ন তুলে দায়ের হওয়া মামলায় হাইকোর্টের নির্দেশে তদন্তভার যায় সিবিআইয়ের ওপর। এরপরই তদন্ত প্রক্রিয়ায় খোলস মুক্ত হয়েছে দুর্নীতির একাধিক স্তর। পরবর্তীতে রাজ্যের এই নিয়োগ কেলেঙ্কারির জল যে কতদূর গড়াতে চলেছে এখন সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী।

Related Articles