শিক্ষার খবর

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকের পরীক্ষার তারিখ পরিবর্তন! কবে পরীক্ষা? জানুন বিস্তারিত

Advertisement

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের একদিনের পরীক্ষায় আনা হলো বদল। মূলত মকর সংক্রান্তি উপলক্ষে পিছিয়ে দেওয়া হলো পরীক্ষা। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এদিন শুক্রবার ১৩ই জানুয়ারির স্নাতকের পরীক্ষাটি আয়োজিত হবে আগামী ৯ই ফেব্রুয়ারি নাগাদ।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরের পঞ্চম সেমিস্টারের পরীক্ষার সময়সূচি আগেই প্রকাশিত হয়েছিল। সেইমতো প্রস্তুতি নিচ্ছিলেন শিক্ষার্থীরা। জানুয়ারি থেকে শুরু হয়েছে পরীক্ষা। বিভাগ অনুসারে পরীক্ষা চলবে ফেব্রুয়ারি পর্যন্ত। তবে এরইমধ্যে পরীক্ষার সময়সূচিতে আনা হলো বদল। কলকাতা বিশ্ববিদ্যালয়ের একটি পরীক্ষাকে পিছিয়ে দেওয়া হয়েছে।

চাকরির খবরঃ রাজ্যে প্রোগ্রাম কো-অর্ডিনেটর পদে কর্মী নিয়োগ

FB Join

সম্প্রতি ইউনিভার্সিটির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, বি.এ, বি.এস.সি অনার্স ও মেজর কোর্সের পরীক্ষাটি যেটি ১৩ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত হওয়ার কথা ছিল, সেটি আগামী ৯ই ফেব্রুয়ারি আয়োজন করা হবে।

চাকরির খবরঃ পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দপ্তরে নিয়োগ

আগামী ১৪ই জানুয়ারি মকর সংক্রান্তি। আর সেই উপলক্ষ্যে কেবল দক্ষিণ চব্বিশ পরগনা নয় কলকাতাতেও যানবাহন কম থাকার সম্ভাবনা রয়েছে। তাই ১৩ই জানুয়ারির পরীক্ষা নিয়ে এহেন সিদ্ধান্ত। জানানো হয়েছে, মূলত মকর সংক্রান্তি উপলক্ষে পরীক্ষাসূচিতে এহেন বদল এনেছে ইউনিভার্সিটি। মঙ্গলবার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যদিও পরীক্ষা পিছিয়ে দেওয়া নিয়ে পরীক্ষার্থীদের বক্তব্য, এভাবে তারিখ পরিবর্তিত হওয়ায় পরীক্ষার প্রস্তুতিতে খানিকটা অসুবিধার সম্মুখীন হলেন তাঁরা।

Related Articles