চাকরির খবর

Primary Interview | প্রাইমারি টেটের ইন্টারভিউতে ধরা পড়লো ভুয়ো পরীক্ষার্থী! ৫০ হাজার টাকার বিনিময়ে ভুয়ো অ্যাডমিট

Advertisement

চলছে প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া। শনিবার ছিল দক্ষিণ দিনাজপুর জেলার চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ। এদিন ইন্টারভিউ চলাকালীন সময়ে চাকরিপ্রার্থীদের মধ্যে ধরা পড়ে এক ভুয়ো পরীক্ষার্থী। অভিযোগ ওঠে, প্রাইমারি টেটের ইন্টারভিউতে ভুয়ো অ্যাডমিট নিয়ে উপস্থিত হয়েছিলেন তিনি। সূত্রের খবর, অভিযুক্ত প্রার্থীর নাম প্রীতম ঘোষ। অনুমান করা হচ্ছে তিনি পূর্ব বর্ধমানের বাসিন্দা।

শনিবার চলছিল প্রাইমারি টেটের চতুর্থ দফার ইন্টারভিউ প্রক্রিয়া। এদিন দক্ষিণ দিনাজপুর জেলার পরীক্ষার্থীদের ডাকা হয়েছিল ইন্টারভিউতে। তবে ইন্টারভিউ শুরু হতে এক পরীক্ষার্থীর উপস্থিতি ঘিরে সন্দেহের সৃষ্টি হয়। পর্ষদের আধিকারিকদের দাবি, এদিন যে সমস্ত প্রার্থীদের ডাকা হয়েছিল তার মধ্যে সংশ্লিষ্ট প্রার্থীর নাম ইন্টারভিউ লিস্টে ছিল না। ডকুমেন্ট ভেরিফিকেশনে বিষয়টি খতিয়ে দেখতে বোঝা যায় তাঁর নথিপত্রে একাধিক অসঙ্গতি বর্তমান। এরপরই পর্ষদের আধিকারিকরা বুঝতে পারেন সংশ্লিষ্ট প্রার্থীটি আদতে ভুয়ো। জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত প্রার্থী প্রীতম ঘোষ ৫০ হাজার টাকার বিনিময়ে ভুয়ো অ্যাডমিট সংগ্রহ করে ইন্টারভিউ দিতে আসেন। সূত্রের খবর, ইতিমধ্যে বিধাননগর কমিশনারেটের উচ্চপর্যায়ের পুলিশ আধিকারিকরা ওই প্রার্থীকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

আরও পড়ুনঃ বর্তমানে কি কি চাকরির ফর্ম ফিলাপ চলছে দেখুন

join Telegram

এবারের প্রাথমিকের ইন্টারভিউতে স্বচ্ছতা বজায় রাখতে একাধিক পদক্ষেপ নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। নিয়োগে কারচুপি রুখতে গৃহীত হয়েছে বিভিন্ন ব্যবস্থা। তবে এদিন ইন্টারভিউ প্রক্রিয়ায় ভুয়ো প্রার্থীর অনুপ্রবেশ ঘটতে ফের নড়েচড়ে বসেছে পর্ষদ। ইতিমধ্যে পর্ষদের দাবি, এই ঘটনার আড়ালে একটি বড়ো চক্র যুক্ত রয়েছে। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে গোটা ঘটনাটির তদন্ত করার দাবি রাখা হয়েছে। প্রসঙ্গত, আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে পঞ্চম দফার ইন্টারভিউ। চলবে আগামী ১০ই ফেব্রুয়ারি পর্যন্ত। তবে ইতিমধ্যে এই ভুয়ো প্রার্থীর অনুপ্রবেশ ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে বিভিন্ন মহলে।

আরও পড়ুনঃ
মাধ্যমিক পাশে কনস্টেবল নিয়োগ
কলকাতা বন্দরে ৪৫ হাজার বেতনের চাকরি
Kolkata Job Fair 2023

Related Articles