চাকরির খবর

Kalyani University: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওপেন অ্যান্ড ডিসটেন্স লার্নিংয়ে পড়তে চান? পড়ুন বিস্তারিত

Advertisement

Kalyani University: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওপেন অ্যান্ড ডিসটেন্স লার্নিং বিভাগের স্নাতকোত্তরে ভর্তি শুরু হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেইমতো আগ্রহী প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admissiondodl.klyuniv.ac.in) এ গিয়ে আবেদন জানাতে পারবেন।

জানানো হয়েছে, প্রার্থীরা ভর্তির জন্য আবেদন জানাতে পারবেন আগামী ২৪শে জানুয়ারি থেকে ২৮শে ফেব্রুয়ারির মধ্যে। সেক্ষেত্রে আর্টস ও সায়েন্স বিভাগে আবেদনরত প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অনার্স বা স্পেশাল অনার্স থাকতে হবে। এছাড়া জেনারেল বা পাশ গ্র্যাজুয়েটদের সংশ্লিষ্ট বিষয়ে পাশ নম্বর সহ সমস্ত বিষয়ে মোট ১৫০ নম্বর থাকতে হবে। সম্পূর্ণ কোর্সটি হবে দু বছরের যেখানে সিবিসিএস সিস্টেম মেনে বেশ কয়েকটি সেমিস্টার নেওয়া হবে।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে কনস্টেবল নিয়োগ

 

FB Join

প্রসঙ্গত, ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য কোর্সটি ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি) এর ডিস্ট্যান্স এডুকেশন ব্যুরো (ডিবিই) দ্বারা স্বীকৃত। বর্তমানে জানুয়ারি সেশনে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের মুল ক্যাম্পাস ছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত আরও প্রায় ছাব্বিশটি স্টাডি সেন্টারে ভর্তি নেওয়া হবে প্রার্থীদের। সেক্ষেত্রে ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইট (https://www.dodl.klyuniv.ac.in/) এ গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে আসতে পারেন।

Related Articles