চাকরির খবর

Primary TET 2022: প্রাইমারি টেটের রেজাল্টের সাথে পরীক্ষার্থীদের OMR শিট প্রকাশের সম্ভাবনা!

Advertisement

ডিসেম্বরের ১১ তারিখ আয়োজিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। সম্প্রতি প্রকাশ পেয়েছে টেটের ‘অ্যানসার কি‘। এরইমধ্যে এদিন পর্ষদের ওয়েবসাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টেটের ফলপ্রকাশ হবে খুব শীঘ্রই। আর এবার টেট পরীক্ষার রেজাল্টের সাথে পরীক্ষার্থীদের ওএমআর শিটগুলিও প্রকাশ করতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

কিছুদিন আগেই সম্পন্ন হয়েছে ২০২২ এর প্রাথমিকের নিয়োগ পরীক্ষা (TET)। একাধিক বিধিনিষেধ, নজিরবিহীন পদক্ষেপের বেড়াজালে টেট পরীক্ষায় অংশগ্রহণ করেন প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। রাজ্যের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে নেওয়া হয়েছিল পরীক্ষাটি। যদিও পর্ষদের তরফে জানানো হয়েছিল, পরীক্ষা হওয়ার এক সপ্তাহের মধ্যেই ফলপ্রকাশ হবে কিন্তু বিভিন্ন জটিলতায় তা কার্যত সম্ভব হয়নি। তবে সম্প্রতি সূত্র মারফত জানা যাচ্ছে, ফেব্রুয়ারির এক, দুই সপ্তাহের মধ্যেই টেটের ফলপ্রকাশ হতে পারে।

চাকরির খবরঃ রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

join Telegram

এরইমধ্যে ওএমআর শিট বিষয়ক একটি বিজ্ঞপ্তিতে পর্ষদের তরফে জানানো হয়েছে, অতি শীঘ্রই টেটের ফলাফল প্রকাশের সিদ্ধান্ত যেমন নেওয়া হচ্ছে তেমনই স্বচ্ছতা বজায় রাখতে এবার রেজাল্টের সাথে পরীক্ষার্থীদের ওএমআর শিটগুলি ওয়েবসাইটে আপলোড করার একটি সম্ভাবনা রয়েছে। যার দ্বারা পরীক্ষার্থীরা তাঁদের কাছে থাকা উত্তরপত্রের প্রতিলিপির সাথে প্রাপ্ত নম্বর ও অরিজিনাল উত্তরপত্রটি মিলিয়ে নিতে পারবেন।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে কোল্ড ফিল্ডস লিমিটেডে কর্মী নিয়োগ

প্রসঙ্গত, এবারের প্রাইমারি টেটের নিয়ম অনুসারে উত্তরপত্রের একটি প্রতিলিপি পরীক্ষার্থীরা তাঁদের বাড়ি নিয়ে যেতে পেরেছিলেন। টেটের ‘অ্যানসার কি‘ প্রকাশ পেতে নিজেদের উত্তরগুলি মিলিয়ে দেখার সুযোগ পেয়েছেন পরীক্ষার্থীরা। বেশ কিছু প্রশ্নের জন্য চ্যালেঞ্জও করেন তাঁরা। এই সমস্ত দিকগুলি যথাসম্ভব তাড়াতাড়ি মিটিয়ে নিয়ে টেটের চূড়ান্ত ফলপ্রকাশ হবে বলে জানা যাচ্ছে।

FB Join

Related Articles