চাকরির খবর

Justice Ganguly | রুদ্ধদ্বার এজলাসে জিজ্ঞাসাবাদ! ইন্টারভিউয়ারদের যাতায়াত খরচ দেবে পর্ষদ!

Advertisement

২০১৬ সালের প্রাইমারি টেট ইন্টারভিউতে যে অ্যাপটিটিউড টেস্ট হয়নি তা সম্প্রতি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণে স্পষ্ট। সংশ্লিষ্ট বিষয়ে বিচারপতির নির্দেশ অনুসারে রাজ্যের পাঁচ জেলার ইন্টারভিউয়ারদের আগামী ২১শে ফেব্রুয়ারি তলব করা হয়েছে। সূত্রের খবর, রুদ্ধদ্বার এজলাসে হবে জিজ্ঞাসাবাদ।

সূত্র মারফত জানা যাচ্ছে, হাওড়া, হুগলি, উত্তর দিনাজপুর, কোচবিহার ও মুর্শিদাবাদ সহ রাজ্যের পাঁচ জেলার ২০১৬ সালের টেট ইন্টারভিউয়ারদের যে হাজিরা দিতে বলা হয়েছে তার জন্য যাতায়াত খরচ বাবদ ২০০০/- টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল পর্ষদকে। কিন্তু দুরত্বের বিচারে যাতায়াত খরচ কিভাবে প্রতি ক্ষেত্রে এক হয় তা নিয়ে পর্ষদের আইনজীবী প্রশ্ন তোলেন। এরপর বিচারপতি হাওড়া, হুগলির ইন্টারভিউয়ারদের জন্য যাতায়াত খরচ বাবদ ৫০০ টাকা দেওয়ার নির্দেশ দেন।

চাকরির খবরঃ কলকাতা মেট্রোরেলে কর্মী নিয়োগ

join Telegram

জানা যাচ্ছে, তলব করা ইন্টারভিউয়ারদের বিশেষ নিরাপত্তায় অত্যন্ত গোপনীয়তায় জিজ্ঞাসাবাদ করা হতে পারে। জিজ্ঞাসাবাদ চলাকালীন এজলাসে সংশ্লিষ্ট আইনজীবীরা ছাড়া আর কেউ থাকবেন না। সেক্ষেত্রে ২০১৬ টেট ইন্টারভিউতে অ্যাপটিটিউড টেস্ট না হওয়ায় প্রসঙ্গে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

চাকরির খবরঃ ইন্ডিয়ান ব্যাংকে কর্মী নিয়োগ

প্রসঙ্গত, ২০১৬ সালের টেট ইন্টারভিউ সম্পর্কে আদালতে চাকরিপ্রার্থীরা দাবি করেন, সে বছর যে ইন্টারভিউ প্রক্রিয়া আয়োজিত হয়েছিল সেখানে কোনোও অ্যাপটিটিউড টেস্ট ছাড়াই নিয়োগ দেওয়া হয়েছিল প্রার্থীদের। অতএব দুর্নীতির হদিশ মিলেছে সেখানেও। এমনকি চাকরিপ্রার্থীদের দাবি ছিল, শ্রেনীকক্ষে পরিবর্তে বারান্দায় নেওয়া হয়েছিল ইন্টারভিউ। এরপর সংশ্লিষ্ট বিষয়টিতে আদালত ২০১৬ টেট ইন্টারভিউ সম্পর্কিত তথ্যাবলী রিপোর্ট আকারে পেশ করার নির্দেশ দেয় পর্ষদকে। সম্প্রতি মামলার শুনানিতে সংশ্লিষ্ট হলফনামা জমা দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে।

FB Join

Related Articles