চাকরির খবর

WBCS Result: ডাব্লিউবিসিএস পরীক্ষায় নম্বর জালিয়াতির অভিযোগ! নম্বর বাড়িয়ে নিয়োগ! পড়ুন বিস্তারিত

Advertisement

প্রাথমিক থেকে উচ্চ প্রাথমিক সর্বত্র নিয়োগ দুর্নীতির রমরমা পরিস্থিতি! যে কোনো চাকরির পরীক্ষায় মিলছে দুর্নীতির অভিযোগ। এহেন বাতাবরণে এবার ডব্লুবিসিএস (WBCS) অফিসার নিয়োগের পরীক্ষাতেও নম্বর জালিয়াতির অভিযোগ উঠলো। সূত্রের খবর, অভিযুক্ত প্রার্থী এক উচ্চতর পদে কর্মরত!

জানা যাচ্ছে, নম্বর জালিয়াতির দায়ে অভিযুক্ত ব্যক্তি বর্তমানে অর্থদপ্তরের একটি গুরুত্বপূর্ণ বিভাগের অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি কর্মরত ছিলেন উত্তরবঙ্গে। এরপর ২০১৬ সালে তিনি ডব্লুবিসিএস মেইনস পরীক্ষায় অংশগ্রহণ করেন। অভিযোগ, সংশ্লিষ্ট পরীক্ষায় প্রায় ‘তিনশো’ নম্বর বাড়িয়ে ‘এ’ গ্রুপ লাভ করেন তিনি।

চাকরির খবরঃ রাজ্যে কলকাতা পৌরসভায় বিরাট নিয়োগ

join Telegram

সূত্রের খবর, ডব্লুবিসিএস মেইনস পরীক্ষায় তাঁর সকল বিষয় মিলিয়ে মোট প্রাপ্ত নম্বর ছিল ৬৪১.০৭। এদিকে ওবিসি বি প্রার্থী হওয়ার দরুণ তাঁর প্রয়োজনীয় কাট অফ মার্কস ছিল ৭৩৩.২৯। অর্থাৎ বোঝাই যাচ্ছে তাঁর প্রাপ্ত নম্বরের বিচারে ইন্টারভিউতে যোগদানেরই সুযোগ হওয়ার কথা নয়। অথচ পরীক্ষার এমসিকিউ প্রশ্ন সম্বলিত পেপারগুলিতে কারচুপির মাধ্যমে যথেষ্ট নম্বর বৃদ্ধি করেন তিনি। বিভিন্ন নথির প্রমাণ থেকে সেই অভিযোগ স্পষ্ট!

চাকরির খবরঃ রাজ্যে মাধ্যমিক পাশে MTS নিয়োগ

প্রসঙ্গত, এর আগেও ডব্লুবিসিএস পরীক্ষায় নম্বর জালিয়াতির অভিযোগ ওঠে। মুলত এমসিকিউ প্রশ্নের ওএমআর শিটে নম্বর কারচুপি ঘটে। ২০১৬ সালের কয়েকজন প্রার্থী ও ২০১৭ সালের এক প্রার্থীর বিরুদ্ধেও কারচুপির অভিযোগ সামনে আসে।

FB Join

Related Articles