চাকরির খবর

Primary TET Result: পরীক্ষার দুই মাসের মধ্যে রেজাল্ট! টেট উত্তীর্ণ প্রায় দেড় লক্ষ পরীক্ষার্থী!

Advertisement

শুক্রবার ১০ই ফেব্রুয়ারি ঘোষিত হলো প্রাইমারি টেট পরীক্ষার ফলাফল। এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে পর্ষদ সভাপতি গৌতম পাল সাংবাদিক বৈঠকের আয়োজন করে টেটের ফলাফল ঘোষণা করেন। জানানো হয়েছে, এবারের টেটে অংশগ্রহণ করা পরীক্ষার্থীদের মধ্যে প্রায় দেড় লক্ষ পরীক্ষার্থী প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

ডিসেম্বরের ১১ তারিখ অনুষ্ঠিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। পরীক্ষা শেষের প্রায় দুই মাসের মধ্যে প্রকাশ পেল রেজাল্ট। একাধিক বিধিনিষেধ ও নজিরবিহীন পদক্ষেপের আওতায় সুষ্ঠু ভাবে পরিচালিত হয়েছিল টেট ২০২২। এদিন সাংবাদিক বৈঠকে পর্ষদ সভাপতির বক্তব্য, প্রাইমারি টেট পরীক্ষার নিরাপত্তায় কোনোওপ্রকার খামতি রাখা হয়নি। যথেষ্ট স্বচ্ছতায় সম্পন্ন হয়েছে টেট। পর্ষদের তরফে জানানো হয়েছে, এবারের টেট পরীক্ষায় আবেদন করেছিলেন প্রায় ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ ছন প্রার্থী যার মধ্যে ৬ লক্ষ ২০ হাজার জন প্রার্থী পরীক্ষায় বসেন।

আরও পড়ুনঃ প্রাইমারি টেট পরীক্ষায় প্রথম হলেন কে?

join Telegram

পরীক্ষায় পাশ করেছেন ১ লক্ষ ৫০ হাজার ৪৯১ জন। যা শতাংশের বিচারে ২৪.৩১ শতাংশ। এর মধ্যে উত্তীর্ণ হওয়া পুরুষ প্রার্থীর সংখ্যা ৮১ হাজার ৭৭ জন, যা শতাংশের বিচারে ৫৩.৮৭ শতাংশ। অন্যদিকে উত্তীর্ণ হওয়া মহিলা প্রার্থীর সংখ্যা ৬৯ হাজার ৪০৮ জন, যা শতাংশের বিচারে ৪৬.১২১ শতাংশ। এর সাথে রয়েছেন উত্তীর্ণ হওয়া অন্যান্য আরও ৬ জন প্রার্থী।

চাকরির খবরঃ রাজ্যে এইট পাশে হোমগার্ড নিয়োগ

পশ্চিমবঙ্গের টেট পরীক্ষায় এক থেকে দশম স্থান অধিকার করেছেন প্রায় ১৭৭ জন প্রার্থী। যার মধ্যে প্রথম স্থানে রয়েছেন পূর্ব বর্ধমানের ইনা সিংহ। প্রসঙ্গত, এদিন শুক্রবার থেকে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন নম্বর ও জন্মতারিখ দিয়ে লগ ইন করে টেট পরীক্ষার্থীরা তাঁদের রেজাল্ট আর ওএমআর শিট দেখতে পারবেন।

FB Join

Related Articles