চাকরির খবর

TET: ২০২৩ দ্বিতীয়ার্ধে আবার প্রাইমারি টেটের সম্ভাবনা! তবে ‘যথাযথ প্রক্রিয়া মেনে’ নিয়োগ হবে!

Advertisement

শুক্রবার ১০ই ফেব্রুয়ারি প্রকাশ পেয়েছে প্রাইমারি টেট ২০২২ -এর রেজাল্ট। এদিন সাংবাদিক বৈঠক ডেকে সর্বসমক্ষে ফলাফল প্রকাশ করা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। একইসাথে এদিন পর্ষদ সভাপতি জানিয়েছেন, বছরে দুবার টেট আয়োজনের কথা ভাবছে পর্ষদ। সেক্ষেত্রে প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে ‘যথাযথ প্রক্রিয়া মেনে’।

এদিন প্রাইমারি টেটের ফলপ্রকাশের পর জানা যায়, ২০২২ টেটে অংশগ্রহণকারী ছয় লক্ষ কুড়ি হাজার প্রার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন দেড় লক্ষের কিছু বেশি প্রার্থী। তবে এই সকল প্রার্থী যুক্ত হলেন আগের থেকে নিয়োগে অপেক্ষারত প্রার্থীদের সঙ্গে। এর আগেই টেট পাশ প্রায় লক্ষ লক্ষ প্রার্থী এখনও নিয়োগ পাননি। তাই কার্যত টেট পাশ করলেও নিয়োগের অনিশ্চয়তা রয়েই যাচ্ছে প্রার্থীদের। এরইমধ্যে পর্ষদ সভাপতি জানালেন, ২০২৩ সালে আবারও আয়োজিত হতে পারে প্রাইমারি টেট পরীক্ষা। তবে এখনও সমগ্র বিষয়টি ভাবনাচিন্তার পর্যায়ে রয়েছে। সেক্ষেত্রে টেট পরীক্ষার আয়োজন করতে পর্ষদকে পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দফতরের কাছে প্রস্তাব দিতে হবে। কারণ পরীক্ষা আয়োজনের প্রশাসনিক পরিকাঠামো সরকারের তরফে আসে।

আরও পড়ুনঃ প্রাইমারি টেট পরীক্ষায় প্রথম হলেন কে?

join Telegram

 

প্রসঙ্গত, এদিন পর্ষদ সভাপতি বলেন ২০২৩ সালে টেট পরীক্ষা আয়োজিত হলে তা বছরের দ্বিতীয়ার্ধে হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখনই কোনোও নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি। তার আগে কমিটির মতামত জেনে শিক্ষা দফতরের কাছে প্রস্তাব দেবে পর্ষদ। শিক্ষা দফতরের তরফে অনুমতি মিললে পরবর্তী পর্যায়ের চিন্তাভাবনা শুরু করা হবে।

FB Join

Related Articles