চাকরির খবর

পঞ্চায়েত ভোটের আগে পশ্চিমবঙ্গে বিরাট নিয়োগ! সিদ্ধান্ত রাজ্য মন্ত্রিসভার

Advertisement

রাজ্যে পঞ্চায়েত ভোটের আগেই চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে কর্মসংস্থানে গুরুত্ব দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বিগত কয়েক মাসে রাজ্য সরকারের বিরুদ্ধে বিরোধীরা যেভাবে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে উঠে পড়ে লেগেছে তাতে রাজ্য সরকারের নাজেহাল অবস্থা। কিন্তু তার মধ্যেই বিরাট শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত পঞ্চায়েত ভোটের আগে রাজ্য সরকারকে অনেকটা ক্রেডিট দিচ্ছে।

রাজ্যের গুরুত্বপূর্ণ বৈদ্যুতিন মিডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, রাজ্যে প্রায় ২৫০০ টি নতুন শূন্যপদ তৈরি করে কর্মসংস্থান দিতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই তা নিয়ে মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার আগেই সিদ্ধান্ত নিয়েছিল রাজ্যে ধাপে ধাপে প্রায় ১০ হাজার শূন্য পদে আশা কর্মী নিয়োগ করা হবে। তার মধ্যে কয়েক হাজার শুন্য পদে নিয়োগ প্রক্রিয়ায় ইতিমধ্যেই সম্পূর্ণ হয়েছে। তার পরবর্তী পদক্ষেপ হল ২৫০০ শূন্যপদে আশা কর্মী নিয়োগের সিদ্ধান্ত।

চাকরির খবরঃ রাজ্যের হোমগার্ড পদে চাকরির সুযোগ

join Telegram

কেবল মাধ্যমিক পাস করে থাকলে যেকোনো বিবাহিতা/ বিধবা/ বিবাহ বিচ্ছিন্না মহিলারা এই আশা কর্মী পদে আবেদন করতে পারবেন। এই সিদ্ধান্তের ফলে কেবল বেকারত্ব হ্রাস পাবে এমন নয়, সঙ্গে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বহুল উন্নতি হবে। এই ২৫০০ শূন্য পদের মধ্যে কোন জেলায় কত শূন্য পদ রয়েছে তা সঠিকভাবে জানা যায়নি। প্রতিটি জেলার নিয়োগের বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট জেলার অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

আরও পড়ুনঃ ২০২৩ মাধ্যমিক পরীক্ষা নিয়ে বড় সমস্যা দেখা দিল

কেবল আশা কর্মী নয়, পঞ্চায়েত ভোটের আগে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। পরবর্তীকালে এই চাকরির বিজ্ঞপ্তি গুলি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম আপডেট করা হবে।

Related Articles