শিক্ষার খবর

Madhyamik Exam: মাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কি বললেন পর্ষদ সভাপতি? জেনে নিন 

Advertisement

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। সারা রাজ্যের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে আয়োজিত হচ্ছে পরীক্ষা। মাধ্যমিকের প্রথম দিন অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি প্রথম ভাষা (বাংলার) পরীক্ষা নির্বিঘ্নেই মিটেছে বলা যায়। এরপর ২৪ তারিখ ছিল দ্বিতীয় ভাষা (ইংরেজির) পরীক্ষা। আর এদিনই শুরু হলো বিতর্ক। জানা যাচ্ছে, এদিন পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। আর এবার সংশ্লিষ্ট বিষয়ে মন্তব্য করলেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।

এদিন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ তোলেন। পরীক্ষা চলাকালীন তিনি ট্যুইটারে প্রশ্নপত্রের তিনটি পাতার ছবি পোস্ট করেন। মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভকামনা জানিয়ে তিনি প্রশ্ন ফাঁসের অভিযোগ সামনে আনেন। তাঁর কথায়, সকাল থেকেই মাধ্যমিকের ইংরেজি পরীক্ষার প্রশ্নপত্র ঘুরে বেড়াচ্ছে। সূত্রের খবর, এরপর সংশ্লিষ্ট বিষয়ে পর্ষদ সভাপতির প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি গোটা ঘটনাটিকে ‘ষড়যন্ত্রের’ আখ্যা দিয়েছেন। পর্ষদ সভাপতির কথায়, ‘এটি কোনোও প্রশ্নফাঁসের ঘটনাই নয়, এটি পরিকল্পিত অন্তর্ঘাত’।

আরও পড়ুনঃ মাধ্যমিক রেজাল্ট 2023 কবে বেরোবে জেনে নিন

FB Join

ক্রমশ ঘটনাটি নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা। এর সাথে উঠছে রাজনৈতিক তরজা। এদিন কেবলমাত্র বিজেপি রাজ্য সভাপতি নন বরং এসএফআই নেতা সৃজন ভট্টাচার্যও প্রশ্ন ফাঁস প্রসঙ্গে অভিযোগ তুলেছেন। সূত্রের খবর, সাংবাদিক বৈঠকে বিজেপি রাজ্য সভাপতি জানান, মালদা জেলার থেকে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। তাঁর অভিযোগের তীর তৃণমূলের দিকে। প্রসঙ্গত, চলতি বছরের মাধ্যমিক নিয়ে বাড়তি সতর্ক ছিল মধ্যশিক্ষা পর্ষদ। প্রশ্ন ফাঁস রুখতেও নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। তবে এত কিছুর পরেও কিভাবে প্রশ্ন ফাঁসের অভিযোগ? বিষয়টি নিয়ে জোর জল্পনা বিভিন্ন মহলে।

join Telegram

Related Articles