চাকরির খবর

Primary TET OMR Scrutiny: প্রাইমারি টেটের উত্তরপত্র যাচাইয়ের সুযোগ! দেখে নিন নিজের খাতা

Advertisement

চলতি বছরের প্রাইমারি টেট নিয়ে একাধিক নজিরবিহীন পদক্ষেপ নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সম্প্রতি প্রকাশ পেয়েছে টেট পরীক্ষার ফলাফল। আর এবার বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদ জানালো, ২০২২ সালের টেট পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা প্রাইমারি টেটের উত্তরপত্র যাচাইকরণের সুযোগ পাবেন।

পর্ষদের তরফে জানানো হয়েছে, আগামী ৩ মার্চ বিকেল ৫টা থেকে ১০ মার্চ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত নিজেদের উত্তরপত্র (ওএমআর শিট) যাচাই করার সুযোগ পাচ্ছেন পরীক্ষার্থীরা। উত্তরপত্র যাচাইকরণের আবেদন জানানো যাবে অনলাইন মারফত। সেক্ষেত্রে পর্ষদের একটি পোর্টাল অথবা একটি ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে হবে পরীক্ষার্থীদের। এ বিষয়ে বিস্তারিত বিবরণী দেওয়া রয়েছে পর্ষদের বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুনঃ
রাজ্যের পৌরসভায় নার্স পদে চাকরির সুযোগ
মার্চ মাসে যেসব চাকরির ফর্ম ফিলাপ চলছে দেখুন

Primary TET OMR Scrutiny Notification

উত্তরপত্র যাচাইয়ের ক্ষেত্রে আগ্রহী পরীক্ষার্থীদের ১০০০/- টাকা মূল্য জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রক্রিয়াটির জন্য আবেদন জানাবেন কিভাবে? তারও বর্ণনা বিজ্ঞপ্তিতে রয়েছে। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট (wbbpe.org) এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখে নেবেন পরীক্ষার্থীরা। প্রসঙ্গত, সম্প্রতি প্রকাশিত ফলাফল অনুসারে প্রায় ১ লক্ষ ৫০ হাজার ৪৯১ জন পরীক্ষার্থী টেট উত্তীর্ণ হয়েছেন। আর এবার টেট পরীক্ষার্থীদের উত্তরপত্র স্ক্রুটিনির সুযোগ দেওয়া হলো। মনে করা হচ্ছে টেট পরীক্ষার সার্বিক স্বচ্ছতা রক্ষায় এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

join Telegram

Related Articles