চাকরির খবর

Primary TET | প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন না সিটেট সফলরা! নির্দেশ দিল ডিভিশন বেঞ্চ

Advertisement

বুধবার ছিল ডিভিশন বেঞ্চে শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি। কলকাতা হাইকোর্টে মামলার শুনানি চলাকালীন বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন, রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের চলতি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারছেন না কেন্দ্রীয় টেট বা সিটেট পরীক্ষার সফল প্রার্থীরা।

এর আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ২০২২ সালের প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য আবেদন জানাতে পারবেন সিটেট উত্তীর্ণ প্রার্থীরা। এরপর হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন ২০১৭ সালের রাজ্যের টেট সফল প্রার্থীরা। অবশেষে এ বিষয়ে নির্দেশ দিল ডিভিশন বেঞ্চ। এদিন ডিভিশন বেঞ্চের তরফে স্টে অর্ডার জারি করা হয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যে কনষ্টেবল নিয়োগ নিয়ে বিরাট সিদ্ধান্ত

অন্যদিকে, বিভিন্ন দফায় প্রাইমারি টেটের ইন্টারভিউ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেটের ইন্টারভিউতে অংশগ্রহণ করছেন রাজ্যের অসংখ্য চাকরিপ্রার্থী। সিটেট উত্তীর্ণদের ইন্টারভিউর জন্যও সেক্ষেত্রে আলাদা ব্যবস্থার কথা জানানো হয়েছিল। তবে এদিন ডিভিশন বেঞ্চের রায়ের পর সিটেট সফল প্রার্থীদের ইন্টারভিউ স্থগিত হবে বলেই ধারণা। এর ফলে নতুন চাকরিপ্রার্থীদের নিয়োগের সম্ভাবনা বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

join Telegram

Related Articles