শিক্ষার খবর

HS Exam 2023: উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে কোনোও ছুটি নয়! বিজ্ঞপ্তি দিয়ে জানালো সংসদ!

Advertisement

আগামী ১৪ই মার্চ থেকে রাজ্য জুড়ে অনুষ্ঠিত হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। আবার এর মাঝেই আয়োজিত হবে একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষাও। তাই পরীক্ষার দিনগুলিতে শিক্ষক, শিক্ষিকা সহ অশিক্ষক কর্মীদের ছুটির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সম্প্রতি রবিবার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে জানালো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

জানানো হয়েছে, ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা ও একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষা চলাকালীন একমাত্র কোনোও জরুরি পরিস্থিতি ছাড়া শিক্ষক, শিক্ষিকা ও অশিক্ষক কর্মীরা ছুটি নিতে পারবেন না। তবে বিশেষ আপতকালীন পরিস্থিতির জন্য স্কুলের প্রধান শিক্ষক, স্কুল পরিচালন সমিতির প্রধান ডিআইয়ের সঙ্গে আলোচনা করে ছুটি অনুমোদনের সিদ্ধান্ত নিতে পারবেন। মনে করা হচ্ছে, পরীক্ষা চলাকালীন সময়ে যাতে কোনওভাবেই শিক্ষকের অভাব পরিলক্ষিত না হয় তার জন্যই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চাকরির খবরঃ SSC -তে ৫৩৬৯ টি শূন্যপদে নতুন নিয়োগ

এর সাথে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উচ্চমাধ্যমিক পরীক্ষা ও একাদশ শ্রেণীর পরীক্ষা চলাকালীন সময়ে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলির পঠনপাঠন বন্ধ রাখা হবে। একাদশ শ্রেণীর পরীক্ষাগুলি দ্বিতীয়ার্ধে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এর ফলে বিদ্যালয়ের অন্যান্য ক্লাসের ছুটি আংশিক না সম্পূর্ণ হবে সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে বিদ্যালয় কর্তৃপক্ষ।

ANM & GNM Cover

join Telegram

 

Related Articles