চাকরির খবর

রাজ্য সরকারের উদ্যোগে চাকরির কোচিং! আজকেই আবেদন করুন

Advertisement

সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষা (UPSC) তে অংশগ্রহণের জন্য বাংলার পড়ুয়াদের প্রস্তুত করে তুলতে রাজ্য সরকারের উদ্যোগে গড়ে ওঠা ‘সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিসেস স্টাডি সেন্টার’ একটি উল্লেখযোগ্য নাম। সম্প্রতি রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কোচিং সেন্টারের রেজিস্ট্রেশন সম্পর্কিত বিষয়গুলি জানানো হয়েছে।

২০২৪ সালের UPSC সিভিল সার্ভিস পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ‘সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিসেস স্টাডি সেন্টার’ বা (SNTCSSC) তে দশ মাসের কোর্সে প্রিলিমস ও মেইনস একজ়ামিশনের জন্য প্রস্তুত করা হবে। সাথে থাকবে মক টেস্ট সিরিজ ও মক ইন্টারভিউর সুবিধা। বর্তমানে এখানে ভর্তির আবেদন শুরু হয়েছে। আবেদন শুরু হয়েছে গত ৬ই মার্চ, ২০২৩ সোমবার থেকে। আবেদন গ্রহণ চলবে আগামী ১০ই এপ্রিল, ২০২৩ সোমবার বিকেল ৩টে পর্যন্ত। অ্যাডমিশন টেস্ট নেওয়া হবে আগামী ৭ই মে, ২০২৩ রবিবার।

রাজ্য সরকারের উদ্যোগে চাকরির কোচিং

শিক্ষাগত যোগ্যতা: ভর্তির শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানানো হয়েছে, আবেদনরত প্রার্থীদের অবশ্যই গ্র্যাজুয়েট হতে হবে। ১ অগাস্ট ২০২৪ এর আগে গ্র্যাজুয়েট হওয়া প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন।

বয়স: UPSC গাইডলাইন অনুসারে আবেদনের সর্বোচ্চ বয়স রাখা হয়েছে।

সিলেবাস: UPSC CSE প্রিলিমস সিলেবাস।

মিডিয়াম অফ এক্সামিনেশন: ইংরেজি।

মোড অফ এক্সামিনেশন: অতি শীঘ্রই জানানো হবে।

join Telegram

অনলাইন ফর্ম ফিল আপের গাইডলাইন-

রাজ্য সরকারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তির শেষ দিক করে দেওয়া ফর্মের লিঙ্কে ক্লিক করে আবেদনপত্রটি ওপেন করতে হবে প্রার্থীদের। এরপর সঠিকভাবে দেখে তথ্যগুলি পূরণ করে, প্রয়োজনীয় ডকুমেন্টস সহ তা নির্দিষ্ট মেল আইডি তে মেল করতে হবে। এক্ষেত্রে প্রার্থীদের সতর্ক করা হয়েছে, তথ্যগুলি মিলিয়ে নিয়ে তবেই মেল করতে নচেৎ ভুল হলে তা আর সংশোধন করার সুযোগ থাকছে না।
অ্যাডমিশন টেস্টের আবেদন ফি ধার্য হয়েছে ১০০/- টাকা। তবে SC, ST, OBC প্রার্থীদের জন্য কিছুটা ছাড় দিয়ে আবেদন ফি রাখা হয়েছে ৫০/- টাকা। এছাড়া আবেদন সংক্রান্ত বিস্তারিত বিবরণী বিজ্ঞপ্তি থেকে পাবেন প্রার্থীরা।

জানানো হয়েছে, অ্যাডমিশন টেস্টের বিষয়ে পরীক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। টেস্টের রেজাল্ট পাবলিশ হবে (www.csscwb.in) ওয়েবসাইট মারফত। টেস্টে সফল ক্যান্ডিডেটরা অ্যাডমিশন প্রক্রিয়ার পরবর্তী ইনফরমেশনগুলি জানতে পারবেন। তবে, ইউপিএসসির প্রিলিমিনারি সিভিল সার্ভিস একজ়ামিশন (CSE) উত্তীর্ণ প্রার্থীদের অ্যাডমিশন টেস্ট দিতে হবে না। প্রসঙ্গত, সমগ্র কোর্সটির ফি হিসেবে প্রার্থীদের ১০০০/- টাকা প্রতি মাসে ধার্য করা হয়েছে। তবে SC, ST, OBC প্রার্থীদের জন্য ধার্য হয়েছে ৫০০/- টাকা করে প্রতি মাসে। এছাড়া এ বিষয়ে বিস্তারিত জানতে রাজ্য সরকারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন প্রার্থীরা।

FB Join

Related Articles