চাকরির খবর

লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীর নিয়োগের আশ্বাস! রাজ্যে বিপুল পরিমাণ কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী!

Advertisement

নিয়োগ দুর্নীতি কান্ডে জেরবার রাজ্য। নিয়োগের আশায় অপেক্ষারত রাজ্যের অসংখ্য চাকরিপ্রার্থী। এরইমধ্যে এবার বিপুল পরিমাণ কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বুধবার নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এরপরই লক্ষ লক্ষ কর্মসংস্থানের আশ্বাস দিলেন তিনি।

এদিন বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কলকাতায় নিজেদের দফতর করতে চলেছে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। একে কলকাতার মুকুটে নতুন পালক বলে আখ্যায়িত করেছেন তিনি। আগামী ২১শে মার্চ এই বেসরকারি কোম্পানির সঙ্গে মৌ সাক্ষর করবে রাজ্য সরকার। সেখানে প্রায় তিরিশ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে জানা যাচ্ছে। এরই সাথে মুখ্যমন্ত্রীর কথায়, কেবল সরকারি নয় বেসরকারি ক্ষেত্রেও চাকরি হয়।

চাকরির খবরঃ ২৯২২ শূন্যপদে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ

join Telegram

বুধবার নবান্নের সভাঘরে আয়োজিত ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের বৈঠকে ছিলেন মুখ্যমন্ত্রী। ছিলেন অন্যান্য মন্ত্রীরাও। মুখ্যমন্ত্রীর কথায়, এমএসএমই সেক্টরে ১ লক্ষ ১৪ হাজার লাখ কোটি টাকার বরাদ্দ হয়েছে। রাজ্যের ভবিষ্যতের কথা তুলে এরপর মুখ্যমন্ত্রী বলেন, আগামী দিনে পশ্চিমবঙ্গে ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। এ প্রসঙ্গে রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের অগ্রগতির কথা পরিসংখ্যান সহ তুলে ধরেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, শিল্পের জন্য জমি অধিগ্রহণের জট কাটাতে বৈঠক হয়েছে। ইতিমধ্যে অধিগ্রহণের জন্য চিহ্নিত হয়েছে আট হাজার একর জমি। তবে জোর করে জমি নেওয়া হবে না বলেও শিল্পপতিদের বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

FB Join

Related Articles