চাকরির খবর

WB Recruitment: প্রাথমিকে নিয়োগ হবে ১২ হাজার! ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু!

Advertisement

রাজ্যে প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সূত্রের খবর, বুধবার তিনি সংবাদ মাধ্যমের সামনে জানান চলতি বছরের মে মাসের মধ্যেই ১২ হাজার শূন্যপদে প্রার্থী নিয়োগের কর্মসূচি গ্রহণ করা হবে। এছাড়া এপ্রিল-মে মাসের মধ্যে প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়াও শুরু করা হবে বলে জানা যাচ্ছে।

ইতিমধ্যে চলছে প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া। রাজ্যের বিভিন্ন প্রান্তের চাকরিপ্রার্থীরা অংশগ্রহণ করছেন ইন্টারভিউতে। এর মধ্যে প্রকাশ পেয়েছে অষ্টম দফার ইন্টারভিউর বিজ্ঞপ্তি। আরও কিছু পর্বে ইন্টারভিউ নিয়ে গোটা প্রক্রিয়াটি সম্পন্ন করতে চাইছে পর্ষদ। এর আগে উচ্চপ্রাথমিক, নবম-দশম ও একাদশ-দ্বাদশ ও প্রধান শিক্ষক পদ মিলিয়ে প্রায় ২২ হাজার প্রার্থী নিয়োগের ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী। সূত্রের খবর, সম্প্রতি তিনি জানিয়েছেন, ‘মে মাসের মধ্যে ১২ হাজার নিয়োগ দিতে পারবো’। যদিও শিক্ষামন্ত্রীর জানান, প্রাথমিক শিক্ষা পর্ষদের থেকে এখনও সম্পূর্ণ রিপোর্ট আসে নি। এছাড়া আরও কিছু শূন্যপদ চিহ্নিত হয়েছে যা পর্ষদের কাছে পাঠানো হবে বলে খবর।

চাকরির খবরঃ ২৯২২ শূন্যপদে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ

join Telegram

এর আগে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরুর আগে রদবদল করা হবে নিয়োগ বিধিতে। জানা যাচ্ছে, ইতিমধ্যে প্রয়োজনীয় সংশোধন সেরে নিয়োগ বিধির খসড়া প্রস্তুত হয়েছে। শিক্ষামন্ত্রী জানান, অতি শীঘ্রই এই খসড়া আদালতে পেশ করে অনুমোদন চাওয়া হবে। তারপরই ধাপে ধাপে নিয়োগ করা হবে প্রার্থীদের।

FB Join

Related Articles