চাকরির খবর

বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ প্রক্রিয়ায় বড়সড় পরিবর্তন! এবার CBT এর মাধ্যমে নিয়োগ!

Advertisement

সম্প্রতি রাজ্যের বাংলা সহায়তা কেন্দ্রে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আবেদন জানাতে হবে অনলাইন মারফত। তবে এবার প্রার্থী নিয়োগ প্রক্রিয়ায় আনা হয়েছে পরিবর্তন। জানা যাচ্ছে, এবছর লিখিত পরীক্ষার সাথে কম্পিউটার ভিত্তিক (CBT) টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের।

বাংলা সহায়তা কেন্দ্রে এবারের পরীক্ষা হবে ১০০ নম্বরের। যেখানে ওএমআর শিটে লিখিত পরীক্ষা দিতে হবে পরীক্ষার্থীদের। এই পরীক্ষায় থাকবে ৫০টি প্রশ্ন। ঠিক নম্বরের জন্য ২ নম্বর পাবেন। এবং তিনটি ভুল নম্বরের জন্য ১ নম্বর কাটা যাবে পরীক্ষার্থীদের। মুলত জেনারেল নলেজ (জি.কে)/অ্যারিথমেটিক/কোয়ান্টিটেটিভ অ্যাপটিটিউড/জেনারেল ইংরেজি/ ও কারেন্ট অ্যাফেয়ারস বিষয়ের ওপর পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার নির্ধারিত সময় নব্বই মিনিট। এরপর নেওয়া হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT)। এই পরীক্ষায়
থাকবে মোট পঞ্চাশ নম্বর।

চাকরির খবরঃ ২৯২২ শূন্যপদে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ

join Telegram

জানা যাচ্ছে, মুলত দ্বাদশ শ্রেণীর লেভেলের প্রশ্ন থাকবে। প্রসঙ্গত, ইচ্ছুক প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট মারফত রেজিস্ট্রেশন করতে হবে। আবেদন শুরু ও শেষের তারিখ জানানো হবে শীঘ্রই। লিখিত পরীক্ষা, সিবিটি ও ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করা হবে। এছাড়া এ বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে অবশ্যই নজর রাখবেন প্রার্থীরা।

ANM & GNM Book 2023

FB Join

Related Articles