শিক্ষার খবর

HS Exam 2023 | টুকলিতে বাধা! শিক্ষকদের উপর চড়াও হলেন পরীক্ষার্থীরা!

Advertisement

রাজ্য জুড়ে আয়োজিত হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Exam)। উচ্চমাধ্যমিকের আগেই পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকায় জানানো হয়েছিল, কোনো পরীক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাঁর বা তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে সংসদ। অথচ এর পরেও উচ্চমাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে তীব্র বিশৃঙ্খলার অভিযোগ উঠলো সম্প্রতি। জানা যাচ্ছে, পরীক্ষা চলাকালীন টুকলিতে বাধা দেওয়ায় প্রধান শিক্ষকের উপর চড়াও হলেন পরীক্ষার্থীরা।

বৃহষ্পতিবার ছিল উচ্চমাধ্যমিকের ইংরেজি পরীক্ষা। সংশ্লিষ্ট ঘটনাটি মালদহের মোথাবাড়ি থানা এলাকার রথবাড়ি হাইস্কুলের। এই স্কুলে সিট পড়েছে বাঙ্গীটোলা হাইস্কুল সহ আরও বেশ কিছু স্কুলের পড়ুয়াদের। জানা যায়, এদিন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে টুকলি করতে শুরু করে এক পরীক্ষার্থী! ঘটনাটি নজরে আসায় টুকলিতে বাধা দেন শিক্ষকেরা। এরপরেই তীব্র অশান্তি শুরু হয় বিদ্যালয়ে। মারধর করা হয় শিক্ষকদের। ঘটনার অভিযোগ উঠছে পরীক্ষার্থীদের একাংশের বিরুদ্ধে।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে ৭ টি গুরুত্বপূর্ণ চাকরির খবর

join Telegram

অভিযোগ, ভাঙচুর চালানো হয় স্কুলেও। ঘটনাটি ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকার পরিস্থিতি। দীর্ঘক্ষণ বাদে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। প্রসঙ্গত, উচ্চমাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে মোবাইলের ব্যবহার আটকাতে কড়া পদক্ষেপ নিয়েছিল সংসদ। ২০৫টি স্পর্শকাতর পরীক্ষা কেন্দ্রে মেটাল ডিটেক্টরের সাথে সিদ্ধান্ত হয় রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেকটর ব্যবহারের। এছাড়া টুকলি রুখতেও নেওয়া হয়েছিল পদক্ষেপ। এরপরেও সৃষ্টি হলো বিশৃঙ্খলা! বর্তমানে ঘটনাটি নিয়ে আলোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

ANM & GNM Book 2023

FB Join

Related Articles