চাকরির খবর

Primary TET: টেট পরীক্ষার OMR শিট ফের মূল্যায়নের সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ!

Advertisement

দীর্ঘ জটিলতা কাটিয়ে ডিসেম্বরের ১১ তারিখ সম্পন্ন হয়েছে প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। সারা রাজ্যের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় বসেন প্রায় ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী। এরপর গত ১০ই ফেব্রুয়ারি প্রকাশ পেয়েছিল টেট পরীক্ষার ফলাফল। তবে সূত্রের খবর, সম্প্রতি জানা যাচ্ছে টেট পরীক্ষার বেশ কিছু উত্তরপত্র ফের মূল্যায়নের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

জানা যাচ্ছে, প্রাইমারি টেটের রেজাল্ট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থীরা। সম্প্রতি পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে টেট উত্তরপত্রের রিভিউ ও স্ক্রুটিনির বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেখানে ওএমআর শিট পুনর্মূল্যায়নের জন্য আবেদন জানিয়েছেন সাড়ে তিন হাজারের বেশি পরীক্ষার্থী। সেই আবেদনের ভিত্তিতেই এবার উত্তরপত্র মূল্যায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

চাকরির খবরঃ রাজ্যে মিউনিসিপাল কর্পোরেশনে বিরাট নিয়োগ

join Telegram

সিদ্ধান্ত অনুসারে পর্ষদের তরফে ফের খতিয়ে দেখা হবে প্রায় ৩৬০০টি টেট উত্তরপত্র। সূত্রের খবর, এই সকল ওএমআর শিটের পুনর্মূল্যায়নের পর নম্বরে সংশোধন হলো কি হলো না সে বিষয়ে পরীক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। ফলাফল জানা যেতে পারে চলতি মাসের মধ্যেই। প্রসঙ্গত, এবারের প্রাইমারি টেট নিয়ে প্রথম থেকেই সতর্ক ছিল পর্ষদ। টেটের রেজাল্ট নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে যাতে কোনওরকম অসন্তোষ না থাকে এবার সে উদ্দেশ্যেই গৃহীত হলো ব্যবস্থা।

FB Join

Related Articles