শিক্ষার খবর

KVS Admission 2023: পড়ুয়াদের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করলো কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন!

Advertisement

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন (KVS) এর তরফে প্রকাশ করা হলো ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ও গাইডলাইন। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে ভর্তি নেওয়া হবে পড়ুয়াদের। সেক্ষেত্রে অভিভাবকেরা কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের অফিসিয়াল ওয়েবসাইট (kvsangathan.nic.in) থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখে আসতে পারবেন।

বিজ্ঞপ্তিটি দেখার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ২০২৩-২৪ সালের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি অথবা গাইডলাইনের লিঙ্কে ক্লিক করতে হবে। এরপর স্ক্রিনে প্রদর্শিত পিডিএফটি ডাউনলোড করলে এ বিষয়ে জানতে পারবেন। কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের তরফে জানানো হয়েছে, প্রথম শ্রেণীর জন্য ভর্তি প্রক্রিয়া শুরু হবে আগামী ২৭শে মার্চ থেকে যা চলবে আগামী ১৭ই এপ্রিল পর্যন্ত।

চাকরির খবরঃ CPRI -এ প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

join Telegram

নয়া নীতি অনুসারে প্রথম শ্রেণীর পড়ুয়াদের বয়স হতে হবে ছয় বছর। এই শ্রেণীর ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত তথ্যগুলি ওয়েবসাইট মারফত পেয়ে যাবেন অভিভাবকেরা। এছাড়া দ্বিতীয় শ্রেণীর ভর্তি প্রক্রিয়া শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে যা চলবে আগামী ১২ এপ্রিল পর্যন্ত। এছাড়া গুরুত্বপূর্ণ তারিখগুলি উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিটিতে। প্রসঙ্গত, সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখার নির্দেশ দেওয়া হচ্ছে।

FB Join

Related Articles