চাকরির খবর

রাজ্যে যোগা শিক্ষক পদে বিরাট নিয়োগ! জেলায় জেলায় নিয়োগ পাবেন প্রার্থীরা

Advertisement

যোগ প্রশিক্ষক পদে প্রচুর কর্মসংস্থানের ঘোষণা হলো রাজ্যে। গোটা রাজ্যের সমস্ত আয়ুষ সুস্বাস্থ্য কেন্দ্রের জন্য চুক্তিভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ পেতে চলেছেন প্রায় ১০৮০ জন যোগ প্রশিক্ষক। রাজ্যের বিভিন্ন জেলায় নিয়োগ করা হবে প্রার্থীদের।

সারা রাজ্যে মোট ৫৪০টি আয়ুষ সুস্বাস্থ্য কেন্দ্র রয়েছে। প্রতিটি কেন্দ্রের জন্য নিয়োগ করা হবে একজন করে পুরুষ ও একজন মহিলা যোগ প্রশিক্ষক। সূত্রের খবর, প্রাথমিকভাবে এক বছরের চুক্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। তবে দক্ষতার ওপর ভিত্তি করে চুক্তির নবীকরণ হবে ও মেয়াদ বাড়বে। পুরুষ যোগ প্রশিক্ষকরা মাসে পাবেন আট হাজার টাকা। মহিলা যোগ প্রশিক্ষকরা পাবেন পাঁচ হাজার টাকা।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের সমস্ত চাকরির খবর একনজরে দেখে নিন 

স্বাস্থ্যদপ্তরের আয়ুষ শাখার এক পদস্থ কর্তা জানান, এই নিয়োগ কর্মসূচির জন্য প্রতিটি জেলায় জেলাশাসকের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলাশাসক ছাড়া রয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জেলা আয়ুষ আধিকারিক, যোগ কাউন্সিলের বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট আয়ুষ সুস্বাস্থ্য কেন্দ্রের আয়ুষ চিকিৎসক। সূত্রের খবর, সুস্বাস্থ্য কেন্দ্রের পাশাপাশি সরকারি স্কুল ও কমিউনিটি ক্যাম্পেও সরকারি গাইডলাইন মেনে অংশ নিতে হবে যোগ প্রশিক্ষকদের।

join Telegram

Related Articles