রেজাল্ট

মাধ্যমিক রেজাল্ট 2023 | মে মাসেই মাধ্যমিকের রেজাল্ট! ঘোষণা হয়ে গেল তারিখ

Advertisement

মাধ্যমিক রেজাল্ট 2023: চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে সম্প্রতি। পরীক্ষা শেষ হতে এখন রেজাল্ট জানার অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরা। সাধারণত মাধ্যমিক পরীক্ষার ৯০ দিনের মাথায় ফলাফল প্রকাশ করা হয়। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, নিয়মের অন্যথা হচ্ছে না এবারেও। সূত্রের খবর, মাধ্যমিক ২০২৩ এর রেজাল্ট ঘোষণা কবে হবে তার সম্ভাব্য দিনক্ষণ জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিক রেজাল্ট 2023

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, বর্তমানে মাধ্যমিকের সব উত্তরপত্র দেখার পরের স্তরের কাজ চলছে। সকল নম্বর ঠিকঠাক ভাবে দেওয়া হয়েছে কিনা বা কোথাও ভুল ত্রুটি রয়ে গেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগে জানানো হয়েছিল, মে মাসের শেষ সপ্তাহে প্রকাশ পেতে পারে রেজাল্ট। তবে এখন মধ্যশিক্ষা পর্ষদের তরফে বক্তব্য, সব কিছু ঠিক থাকলে মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে।

আরও পড়ুনঃ সিলেবাস থেকে ‘মুছে’ গেলেন মৌলানা আবুল কালাম আজাদ

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2023

মাধ্যমিক রেজাল্ট 2023 check

প্রসঙ্গত, গত ২৩শে ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা। এ বছরের মাধ্যমিকে অংশগ্রহণ করেছিলেন প্রায় ৬ লক্ষ ৯৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী। সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনায় প্রথম থেকেই সতর্ক ছিল মধ্যশিক্ষা পর্ষদ ও রাজ্য প্রশাসন। আর এবার পরীক্ষার্থীদের কথা চিন্তা করে দ্রুত ফলপ্রকাশের তৎপরতা নেওয়া হচ্ছে।

মাধ্যমিক রেজাল্ট 2023

Related Articles