চাকরির খবর

প্রকাশ পেল মেধাতালিকা! রাজ্যের বিভিন্ন কলেজে অধ্যক্ষ নিয়োগ করবে কলেজ সার্ভিস কমিশন

Advertisement

রাজ্য জুড়ে একাধিক কলেজে অধ্যক্ষ নিয়োগের শূন্যপদ পড়ে রয়েছে। এর আগে জানা গিয়েছিল, পঞ্চায়েত নির্বাচনের আগেই অধ্যক্ষ নিয়োগের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করবে কলেজ সার্ভিস কমিশন। গত সোমবার কলেজ সার্ভিস কমিশনের তরফে এই মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

সূত্রের খবর, এখনও পর্যন্ত রাজ্যে জুড়ে ৯৮টি কলেজে শূন্যপদ রয়েছে। সম্প্রতি প্রকাশিত এই প্যানেল নাম রয়েছে ১৭২ জনের। এই প্যানেল বৈধ থাকবে আগামী এক বছর। তার মধ্যে শূন্যপদ তৈরি হলে তালিকায় থাকা প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগ করা হবে বলেই জানা যাচ্ছে। এই নিয়োগ কর্মসূচিতে রাজ্যের অধিকাংশ কলেজেই পূর্ণ সময়ের অধ্যক্ষ নিয়োগ সম্ভব হবে। এর ফলে আর ভারপ্রাপ্ত অধ্যক্ষকে দিয়ে কলেজ পরিচালনা করতে হবে না উচ্চ শিক্ষা দফতরকে।

চাকরির খবরঃ কেন্দ্রীয় সরকারের রেলযন্ত্রাংশ তৈরির কারখানায় কর্মী নিয়োগ

দীর্ঘদিন ধরেই রাজ্যের বিভিন্ন কলেজে অধ্যক্ষ পদে শূন্যপদের সংখ্যা প্রকট হচ্ছিল। যার দরুণ নানান সমস্যা পোহাতে হচ্ছিল কলেজগুলিকে। এহেন পরিস্থিতিতে স্থায়ী সমাধানের জন্য অধ্যক্ষ নিয়োগের কর্মসূচি শুরু করে কলেজ সার্ভিস কমিশন। এর আগেই সম্পন্ন হয়েছে ইন্টারভিউ প্রক্রিয়া। আর এবার প্রকাশ্যে এলো মেধাতালিকা।প্রসঙ্গত, প্রকাশিত এই তালিকায় নেই কলেজ সার্ভিস কমিশনের পূর্বতন পরীক্ষা নিয়ামক নিখিল হালদারের নাম।

মেধাতালিকা

Related Articles