শিক্ষার খবর

এগিয়ে আসছে উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণার দিন! জানালো শিক্ষা সংসদ

Advertisement

১৪ই মার্চ থেকে ২৭শে মার্চ রাজ্যে অনুষ্ঠিত হয়েছিল চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা। বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় বসেন প্রায় ৮ লক্ষ ৫৫ হাজার পরীক্ষার্থী। পরীক্ষা শেষ হওয়ার পর এখন রেজাল্টের অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরা। সেক্ষেত্রে দ্রুত ফলপ্রকাশের সম্ভাবনা প্রকাশ করা হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে। পরীক্ষার্থীরা কিভাবে নিজেদের ফলাফল দেখবেন তা এই প্রতিবেদনে বর্ণনা করা হলো।

উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখবেন কিভাবে?

১) পরীক্ষার্থীরা wbchse.nic.in, wbresults.nic.in, www.exametc.com, এবং www.indiaresults.com এই ওয়েবসাইটগুলির মাধ্যমে নিজেদের ফলাফল চেক করতে পারবেন।

২) এছাড়া নিজেদের রোল নম্বর ব্যবহার করে মোবাইল অ্যাপ ও এসএমএসের মাধ্যমে নিজেদের রেজাল্ট জানতে পারবেন।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2023 | Check WB HS Result 2023

সংসদ সূত্রে খবর, চলতি বছরে দ্রুত সম্পন্ন হচ্ছে উচ্চমাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন প্রক্রিয়া। শিক্ষক শিক্ষিকাদের তরফে জানানো হয়েছে, অন্যান্য বারের তুলনায় এবারে আরও কম সময়ে উত্তরপত্র মূল্যায়ন করতে পারছেন তাঁরা। যার দরুণ ইতিমধ্যেই জমা পড়া শুরু হয়েছে মূল্যায়ন হওয়া উত্তরপত্রের নম্বরও। এর আগে সংসদ সভাপতি জানিয়েছিলেন, জুন মাসের ১০ তারিখের মধ্যে প্রকাশ পেতে পারে উচ্চমাধ্যমিকের রেজাল্ট। তবে বর্তমানে সংসদের তরফে খবর, নির্ধারিত সময়ের আগেই অর্থাৎ মে মাসের শেষে অথবা জুনের প্রথম সপ্তাহে প্রকাশ পেতে পারে ফলাফল। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও জানানো হয়নি। তাই রেজাল্ট সম্পর্কিত পরবর্তী আপডেটের অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরা।

উচ্চমাধ্যমিক

Related Articles