চাকরির খবর

নিজেদের পছন্দের পদগুলি বেছে নিতে পারবেন সিজিএল পরীক্ষার্থীরা! কিভাবে? জেনে নিন

Advertisement

স্টাফ সিলেকশন কমিশন (SSC) এর তরফে কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল একজামিনেশন (CGL) পরীক্ষার্থীদের জন্য নয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে কমিশন জানিয়েছে, সিজিএল এর ‘অপশন কাম প্রেফারেন্সেস’ প্রক্রিয়া চালু করতে চলেছে এসএসসি। যার দরুণ ফলাফল প্রকাশের পর যে পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে, তার মধ্যে থেকে নিজেদের পছন্দের পদগুলি বেছে নিতে পারবেন প্রার্থীরা।

শুধুমাত্র সিজিএল দ্বিতীয় স্তরের পরীক্ষার্থীদের জন্য ‘অপশন কাম প্রেফারেন্সেস’ ব্যবস্থা চালু করতে চলেছে কমিশন। তবে এই প্রক্রিয়ার জন্য আবেদন জানাতে হবে পরীক্ষার্থীদের। আবেদন জানানো যাবে এসএসসির ওয়েবসাইট মারফত। আগামী ২৭শে এপ্রিল থেকে আবেদন জানানোর সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। চলবে আগামী ১লা মে পর্যন্ত। কমিশন জানিয়েছে, যাঁরা এই প্রক্রিয়ায় অংশ নেবেন না, তাঁদের পরে আর সুযোগ দেওয়া হবে না। এছাড়া চূড়ান্ত মেধাতালিকাতেও তাঁদের নাম অন্তর্ভুক্ত করা হবে না। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা তাঁদের জন্য চিহ্নিত পদগুলি থেকে পছন্দের পদ বেছে নিতে পারবেন। সবমিলিয়ে চূড়ান্ত পর্যায়ে মেধা ও প্রার্থীদের পছন্দ বিবেচনা করে নির্দিষ্ট পদে নিয়োগ দেওয়া হবে প্রার্থীদের।

আরও পড়ুনঃ রাজ্য স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

প্রসঙ্গত, স্টাফ সিলেকশন কমিশন (SSC) এর সিজিএল দ্বিতীয় স্তরের পরীক্ষাটি আয়োজিত হয়েছিল গত ২ মার্চ থেকে ৭ মার্চ সময়কালের মধ্যে। এই পরীক্ষায় অংশ নেন বহু সংখ্যক পরীক্ষার্থী। সূত্রের খবর, অতি শীঘ্রই প্রকাশ পেতে চলেছে পরীক্ষার ফলাফল। বিস্তারিত জানতে কমিশনের ওয়েবসাইটে নজর রাখবেন প্রার্থীরা।

পছন্দের পদগুলি বেছে নিতে পারবেন সিজিএল পরীক্ষার্থীরা

Related Articles