রেজাল্ট

উচ্চমাধ্যমিক রেজাল্ট মে মাসে, তাহলে মাধ্যমিক রেজাল্ট কবে প্রকাশিত হবে?

Advertisement

রাজ্যে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে ৪ঠা মার্চ। আর উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে ২৭শে মার্চ। উভয় পরীক্ষার পরীক্ষার্থীরাই এখন রেজাল্টের অপেক্ষায় রয়েছেন। সম্প্রতি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানা গেছে, আগামী মে মাসের শেষ সপ্তাহের মধ্যে উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ করতে চলেছে সংসদ। তাহলে মাধ্যমিকের ফলপ্রকাশ কবে? ইতিমধ্যে খবর, চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় ফলাফল বেরোতে পারে মে মাসের মধ্যেই।

সূত্রের খবর, ইতিমধ্যে প্রায় ৮০ শতাংশেরও বেশি উচ্চমাধ্যমিকের উত্তরপত্রের নম্বর জমা পড়ে গিয়েছে। ফলে চূড়ান্ত ফলাফল ও মার্কশিট তৈরি করতে আর বেশি সময় লাগবে না বলেই মনে করছে সংসদ। যার দরুণ নির্ধারিত সময়ের আগেই ফলাফল প্রকাশের সম্ভাবনা দেখা দিচ্ছে। আবার, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, বর্তমানে মাধ্যমিকের সব উত্তরপত্রগুলি দেখার পরের স্তরের কাজ চলছে। সকল নম্বর ঠিকঠাক ভাবে দেওয়া হয়েছে কিনা বা কোথাও ভুল ত্রুটি রয়ে গেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ফলে মাধ্যমিকের রেজাল্ট ঘোষণা হতেও আর দেরি নেই বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ মে মাসেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট

অর্থাৎ এখনও পর্যন্ত যা খবর, সব কিছু ঠিক থাকলে আসন্ন মে মাসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উভয় পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে পারে। যদিও এখনও চূড়ান্ত দিনক্ষণ জানা যায়নি। তবে ধারণা করা যাচ্ছে, অতি শীঘ্রই পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান হবে।

মাধ্যমিক রেজাল্ট কবে প্রকাশিত হবে

Related Articles