চাকরির খবর

ISRO তে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, ১৬ মে পর্যন্ত চলবে আবেদন

Advertisement

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ISRO), বিক্রম সারাভাই স্পেস সেন্টার সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থার বিভিন্ন শূন্যপদে নিয়োগের সূচনা দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তির মাধ্যমে। ভারতের যেকোনো নাগরিক পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে এই শূন্যপদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের এই প্রতিবেদনে।

Employment No. – VSSC-323

পদের নাম – TECHNICAL ASSISTANT
মোট শূন্যপদ – ৬০ টি। (UR – ৩২ টি, OBC – ১৫ টি, EWS – ৬ টি, SC – ৬ টি, ST – ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং বিভাগের Electronics/ Mechanical/ Computer Science/ Chemical/ Civil/ Refrigeration & AC অথবা Automobile বিষয়ে পূর্ণ সময়ের ডিগ্রী কোর্সের সার্টিফিকেট ধারী চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ CRPF -এ সাব ইন্সপেক্টার নিয়োগ

পদের নাম – SCIENTIFIC ASSISTANT
মোট শূন্যপদ – ২ টি।
শিক্ষাগত যোগ্যতা – ভারতের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে প্রথম শ্রেণীর স্নাতক চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম – LIBRARY ASSISTANT-A
মোট শূন্যপদ – ১ টি।
শিক্ষাগত যোগ্যতা – ভারতের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে লাইব্রেরি বিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণীর মাস্টার্স চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ ‘মেক ইন ইন্ডিয়া’ প্রজেক্টে কর্মী নিয়োগ

মাসিক বেতন – সর্বনিম্ন ৪৪,৯০০ টাকা থেকে সর্বোচ্চ ১,৪২,৪০০ টাকা।

বয়সসীমা – আবেদনকারীর সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। উল্লেখ্য, ওবিসি প্রার্থীদের জন্য ২ বছর এবং এসসি/ এসটি প্রার্থীদের জন্য ৫ বছরের বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক চাকরিপ্রার্থীদের সম্পুর্ন্ন অনলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের সংস্থার নির্দিষ্ট ওয়েবসাইট https://www.vssc.gov.in/ এ গিয়ে উপযুক্ত বিকল্প বেছে নিয়ে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পর প্রাপ্ত শংসাপত্রটি নিজেদের কাছে রেখে দিতে হবে আবেদনকারীদের।

আবেদন ফি – সাধারণ জাতিভুক্ত প্রার্থীদের ৭৫০/- টাকা এবং তপশিলী জাতিভুক্ত প্রার্থীদের ৫০০/- টাকা এককালীন আবেদন ফি প্রদান করতে হবে।

নিয়োগ পদ্ধতি – লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে আবেদনকারীদের মধ্য থেকে যোগ্য প্রার্থীদের বাছাই করে সংস্থায় নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ – ১৬ মে, ২০২৩।

ISRO

Official Notification: Download Now
Official website: Apply Now

Related Articles