চাকরির খবর

ফের জাল সার্টিফিকেট নিয়ে ইন্টারভিউতে! পরপর দুই দিন পাকড়াও দুই ভুয়ো প্রার্থী

Advertisement

প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়ায় জাল ডি.এল.এড সার্টিফিকেট নিয়ে হাজির হয়েছিলেন চব্বিশ পরগনা জেলার এক চাকরিপ্রার্থী। পর্ষদের আধিকারিকদের সন্দেহ হওয়ায় ধরা পড়েন তিনি। ধৃতকে তুলে দেওয়া হয় পুলিশের হেফাজতে। বুধবার, আবারও এক ভুয়ো সার্টিফিকেট নিয়ে উপস্থিত হওয়া প্রার্থী পাকড়াও হলেন পুলিশের জালে।

ঘটনাটি দক্ষিণ চব্বিশ পরগনা জেলার। প্রাইমারি টেটের ইন্টারভিউ দিতে উপস্থিত হন অসীম পোদ্দার নামক ওই প্রার্থী। তিনি ট্যাংরাখালির বাসিন্দা। পর্ষদের তরফে ডকুমেন্টস দেখতে চাইলে ডি.এল.এড সংশাপত্র, নথি দেখান তিনি। যেগুলি আদতেই জাল। সার্টিফিকেট দেখে সন্দেহ হয় পর্ষদ আধিকারিকদের। তখনই বিষয়টি খোলসা হয়। পর্ষদ আধিকারিকদের বক্তব্য, সার্টিফিকেটে উল্লেখ রয়েছে বাঁকুড়ার এক প্রশিক্ষণ কেন্দ্রের নাম। এছাড়া সার্টিফিকেটে জাল করা হয়েছে রত্না বাগচীর সইও।

আরও পড়ুনঃ নিয়োগ সংক্রান্ত তথ্য চাইলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিষয়টি নজরে আসতেই ধরা পড়ে যান ওই প্রার্থী। পর্ষদের আধিকারিকরা তাঁকে পাকড়াও করে বিধাননগর পূর্ব থানার হাতে তুলে দিয়েছে। এর আগের দিন ধৃত বাপ্পা দেবনাথ জাল নথি সহ ধরা পড়েন। তার পরের দিন ফের আরও এক ঘটনা। টেট ইন্টারভিউতে বাড়ছে ভুয়ো প্রার্থীর সংখ্যা। এ বিষয়ে সতর্ক থাকতে হবে পর্ষদ আধিকারিকদের। ঘটনা প্রসঙ্গে বক্তব্য রাখেন খোদ পর্ষদ সভাপতি গৌতম পাল। তিনি জানান, ডি.এল.এড সার্টিফিকেট থাকা প্রার্থীদের সমস্ত রেকর্ড রয়েছে। ভুয়ো ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউ দিতে আসা প্রার্থীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জাল সার্টিফিকেট নিয়ে ইন্টারভিউতে

Related Articles