শিক্ষার খবর

Madhyamik Exam 2023: সকল পরীক্ষার্থীদের ফুল মার্কস দেবে মধ্যশিক্ষা পর্ষদ!

Advertisement

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা মিটেছে নির্বিঘ্নে। ইতিমধ্যে ফলাফল প্রকাশের অপেক্ষায় রয়েছেন রাজ্যের পরীক্ষার্থীরা। এদিকে, ফলাফল প্রকাশের আগেই সুখবর এলো মধ্যশিক্ষা পর্ষদের তরফে। সূত্রের খবর, পর্ষদ জানিয়েছে, মাধ্যমিকের অঙ্ক পরীক্ষায় একটি বিশেষ প্রশ্নের জন্য পুরো নম্বর দেওয়া হবে পরীক্ষার্থীদের। সংশ্লিষ্ট প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলেই ফুল মার্কস পাবেন পরীক্ষার্থীরা।

সূত্রের খবর, চলতি বছরের মাধ্যমিকের অঙ্ক পরীক্ষায় ১০ এর ২ নম্বর প্রশ্নে বলা হয়েছিল প্রমাণ করো- বৃত্তস্থ ট্রাপিজিয়াম সমদ্বিবাহু ট্রাপিজিয়াম। এরপরেই গণিতের এক শিক্ষক আব্দুল হালিম শেখ চ্যালেঞ্জ করে দাবি রাখেন, ১০ এর ২ নম্বর প্রশ্নের সমাধান সম্ভব নয়। সংশ্লিষ্ট বিষয়ে সৃষ্টি হয় বিতর্কের। এরপরই মধ্যশিক্ষা পর্ষদের তরফে এ নিয়ে মতামত জানানো হলো। নিঃসন্দেহে এই খবরে আনন্দিত হবেন রাজ্যের মাধ্যমিক পরীক্ষার্থীরা।

আরও পড়ুনঃ ঘোষণা হয়ে গেল মাধ্যমিকের রেজাল্ট প্রকাশের তারিখ

প্রসঙ্গত, এবছরের মাধ্যমিকের অঙ্ক পরীক্ষা নিয়ে আরও একটি বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। পরীক্ষার্থীদের দাবি ছিল, অঙ্ক পরীক্ষায় ১৫ এর ২ নম্বর প্রশ্নে সমীকরণের সমাধানের জন্য গ্রাফ দেওয়া হয়নি। যা নিয়ে বক্তব্য রাখেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিও।

Madhyamik Exam 2023

Related Articles