চাকরির খবর

এখনই বাতিল হচ্ছে না অযোগ্যদের চাকরি! অপেক্ষা সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশের

Advertisement

স্কুল সার্ভিস কমিশন (এসএসসির) নবম, দশম শ্রেণীর শিক্ষক, গ্রুপ সি ও গ্রুপ ডি পদের নিয়োগে দুর্নীতির হদিশ মিলেছে। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই বেনিয়মের অভিযোগ বিবেচনা করে অযোগ্যদের চাকরি বাতিলের নির্দেশ দেন। বিচারপতির নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চাকরিচ্যুত প্রার্থীরা। আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দেয় শীর্ষ আদালত। আর এবার সেই নির্দেশের ভিত্তিতে বিজ্ঞপ্তি জারি করলো মধ্যশিক্ষা পর্ষদ।

সোমবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, যতক্ষণ না পর্যন্ত শীর্ষ আদালতের পরবর্তী নির্দেশ আসছে ততক্ষণ পর্যন্ত নবম, দশম শ্রেণীর শিক্ষকদের নিয়োগপত্র বৈধ থাকবে। আদালত, ও এসএসসির নির্দেশ মেনেই এই বিজ্ঞপ্তি জারি হয়েছে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। উল্লেখ্য, এর আগে শীর্ষ আদালত জানায়, এই সকল প্রার্থীদের চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে ঠিকই তার মানে এই নয় যে তাঁদের চাকরি এখনই ফেরত দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ পড়াতে পারবেন না সরকারি স্কুলের শিক্ষকরা

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এর আগেই বিজ্ঞপ্তি জারি করেছিল স্কুল সার্ভিস কমিশন। আর এবার মধ্যশিক্ষা পর্ষদের তরফেও এ বিষয়ে বিবৃতি দেওয়া হলো। সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশ মেনে পদক্ষেপ নেবে স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদ। এই বিজ্ঞপ্তির ফলে বর্তমানে কিছুটা স্বস্তিতে চাকরিচ্যুত প্রার্থীরা।

এখনই বাতিল হচ্ছে না অযোগ্যদের চাকরি

Related Articles