রেজাল্ট

Madhyamik Result 2023: পিছিয়ে গেল মাধ্যমিকের ফলপ্রকাশের সময়! জানুন বিস্তারিত

Advertisement

Madhyamik Result 2023: চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ কবে হবে তা ঘোষণা করা হয়েছে সম্প্রতি। গতকাল শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু ট্যুইট করে জানিয়েছেন আগামী ১৯ শে মে শুক্রবার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। এরপর মধ্যশিক্ষা পর্ষদের তরফে এ বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে প্রতিবারের চাইতে কিছুটা দেরিতেই নিজেদের ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

প্রতিবারের মত এবারেও প্রেস কনফারেন্স করে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সকাল ১০ টা থেকে ফলাফল ঘোষণা করা হবে। তারপর অনলাইনে ওয়েবসাইট মারফত নিজেদের রেজাল্ট জানতে পারবেন। সাধারণত বিগত বছরগুলিতে প্রেস কনফারেন্স সহ আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা হত সকাল ৯ টা থেকে। সকাল ১০ টা থেকে অনলাইনে ফলাফল চেক করা যেত। কিন্তু এ বছর সেই সময়সীমা কিছুটা পিছিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ। এ বছর ১৯ শে মে সকাল ১০ টায় আনুষ্ঠানিক ফলপ্রকাশের পর দুপুর ১২ টা থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুনঃ মাধ্যমিক রেজাল্ট চেক করবেন কিভাবে?

যে যে ওয়েবসাইটগুলির মাধ্যমে রেজাল্ট দেখা যাবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটিতে তার একটি তালিকা প্রকাশ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। এছাড়া মোবাইল অ্যাপ্লিকেশন ও এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। প্রসঙ্গত, গত ২৩ শে ফেব্রুয়ারি থেকে ৪ ঠা মার্চ পর্যন্ত চলেছিল চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা। এবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ লক্ষ ৯৮ হাজার ৯২৮ জন।

join Telegram

Related Articles