চাকরির খবর

রাজ্যের স্কুলে পাঁচ হাজারেরও বেশি স্পেশাল এডুকেটর নিয়োগ করবে রাজ্য সরকার | বিস্তারিত জানুন

Advertisement

রাজ্যের স্কুলগুলিতে নিয়োগ দেওয়া হবে স্পেশাল এডুকেটরদের। প্রাথমিক ও মাধ্যমিক মিলিয়ে প্রায় পাঁচ হাজারেরও বেশি স্পেশাল এডুকেটররা চাকরি পাবেন। রাজ্য সরকারের তরফে আদালতে হলফনামা দিয়ে জানানো হয়েছে, প্রথম পর্যায়ে রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে ২৭১৫ জন আর মাধ্যমিক স্কুলগুলির জন্য ২৩৮৫ জন স্পেশাল এডুকেটরকে নিয়োগ দেওয়া হবে।

এর আগে স্পেশাল এডুকেশনের ডিগ্রি যুক্ত রাজ্যের চাকরিপ্রার্থীরা নিয়োগ চেয়ে সরকারের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরিপ্রার্থীদের দাবিকে বিশেষ আমল দেয়নি সরকার। এরপর আদালতে মামলা দায়ের করেন এই চাকরিপ্রার্থীরা। মামলার শুনানিতে রাজ্যের কাছ থেকে হলফনামা চান বিচারপতি।

আরও পড়ুনঃ জেলায় লাইব্রেরীয়ান পদে কর্মী নিয়োগ

এর পরবর্তীতে গত বুধবার রাজ্য সরকার একটি হলফনামা জমা দেয় হাইকোর্টে। বিচারপতি রথীন্দ্রনাথ সামন্তের এজলাসে জমা পড়ে হলফনামাটি। এই হলফনামাতে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে স্পেশাল এডুকেটর নিয়োগের তথ্য উল্লেখ করেছে রাজ্য সরকার। এর জন্য প্রাথমিক স্কুলে তৈরি করা হয়েছে ২৭১৫টি পদ। সব মিলিয়ে স্পেশাল এডুকেটর নিয়োগের সংখ্যা পৌছবে পাঁচ হাজারেরও বেশি। সূত্রের খবর, সংশ্লিষ্ট ক্ষেত্রে অর্থ দপ্তর ও মন্ত্রীসভার অনুমতিও মিলেছে। অতি শীঘ্রই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণের পথে রাজ্য সরকার।

join Telegram

Related Articles