শিক্ষার খবর

CBSE: পুরনো আক্ষেপ মিটিয়ে বোর্ড পরীক্ষায় নজরকাড়া রেজাল্ট করলেন হাওড়ার ছেলে!

Advertisement

গত ১২ মে শুক্রবার প্রকাশ পেয়েছে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফলাফল। দ্বাদশ শ্রেণীর পরীক্ষাতে চোখ ধাঁধানো রেজাল্ট করে বাবা, মায়ের মুখ উজ্জ্বল করলেন বাংলার ছেলে সৌম্যদিত্য চন্দ্র। বোর্ড পরীক্ষায় মোট ৫০০ নম্বরের মধ্যে ৪৯১ নম্বর পেয়েছেন তিনি। ভালো রেজাল্টের পর কি বলছেন সৌম্যদিত্য? তাঁর কথায়, “প্রত্যাশা অনুযায়ী নম্বর পেয়েছি।”

পশ্চিমবঙ্গের হাওড়া জেলার ছেলে সৌম্যদিত্য চন্দ্র। তিনি যখন দশম শ্রেণীতে ছিলেন, তখন কোরোনা পরিস্থিতি চলছিল। কোভিডের কারণে বোর্ড পরীক্ষা দিতে পারেননি সৌম্যদিত্য। সে কারণে আক্ষেপ ছিল তাঁর। কিন্তু দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় পুরনো আক্ষেপ মিটিয়ে নিয়েছেন তিনি। দ্বাদশ শ্রেণীতে সৌম্যদিত্যর বিষয় ছিল অঙ্ক, ইংরেজি, পদার্থবিদ্যা, রসায়ন, কম্পিউটার। অঙ্কে সৌম্যদিত্য পেয়েছেন একশোয় একশো নম্বর। বাকি বিষয় গুলিতে নব্বইয়ের উপরে পেয়েছেন তিনি। তাঁর নম্বর ইংরেজিতে ৯৯, পদার্থবিদ্যায় ৯৭, রসায়নে ৯৮ ও কম্পিউটারে ৯৭ নম্বর।

আরও পড়ুনঃ ষষ্ঠ শ্রেণী থেকেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স পড়বে পড়ুয়ারা

ছেলের সাফল্যে খুশি তাঁর পরিবার থেকে পরিজন সবাই। সৌম্যদিত্যর মায়ের কথায়, “ছেলের সাফল্যে খুবই খুশি, ছেলে যা ভালোবাসে তা নিয়েই পড়াশোনা করুক, এটাই মনেপ্রাণে চাই।” ছোট থেকেই মেধাবি ছাত্র সৌম্যদিত্য। দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় ভালো ফল করবেন, তেমনই লক্ষ্য ছিল তাঁর। সেই অনুযায়ী চলে অধ্যাবসায়। প্রাইভেট টিউটর নয় বরং বেসরকারি কোচিং সেন্টারে পড়াশোনা করেছেন তিনি। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষকেরাও সাহায্য করেছেন। নিজেও মনপ্রাণ দিয়ে মনোনিবেশ করেছিলেন পড়াশোনায়। নিজের সাফল্যে খুশি তিনি, সাফল্য উৎসর্গ করতে চান নিজের মা ও বাবাকে। ভবিষ্যতে আইআইটিতে পদার্থবিদ্যা নিয়ে পড়াশোনার ইচ্ছে রয়েছে তাঁর।

CBSE

Related Articles