রেজাল্ট

WB HS Result 2023: পরীক্ষা শেষের ৫৭ দিনের মাথায় রেজাল্ট! দ্রুত ফলপ্রকাশের কথা রাখলো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ

Advertisement

চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৪ মার্চ থেকে চলে ২৭ মার্চ পর্যন্ত। রেজাল্ট কবে প্রকাশ পাবে তা নিয়ে অনেকদিন ধরেই ধন্দে ছিলেন পরীক্ষার্থীরা। এর আগে সংসদ জানায়, অন্যান্য বছরের তুলনায় এ বছরে আরো তাড়াতাড়ি প্রকাশ পাবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট। সেইমতো তৎপরতা চলছিল বোর্ডের অন্দরে। গতকাল উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের তারিখ ঘোষণা করা হয়েছে। পরীক্ষা শেষের ৫৭ দিনের মাথায় রেজাল্ট প্রকাশ করে রেকর্ড গড়তে চলেছে সংসদ।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছিল, মে মাসের চতুর্থ সপ্তাহ নাগাদ ফলপ্রকাশ হতে পারে। ধারণা করা যাচ্ছিল, ১৯ তারিখ মাধ্যমিকের ফলপ্রকাশের পর উচ্চমাধ্যমিকের রেজাল্ট সামনে আসবে। সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানালেন, আগামী ২৪ মে বুধবার উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ করা হবে। ওইদিন দুপুর ১২ টায় প্রেস কনফারেন্স করে অনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফলাফল ঘোষণা করবে সংসদ। ১২:৩০ থেকে ওয়েবসাইটের মাধ্যমে নিজেদের রেজাল্ট চেক করা যাবে। ৩১ মে মার্কশিট হাতে পাবেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুনঃ কীভাবে দেখবেন উচ্চ মাধ্যমিকের রেজাল্ট?

HS Result 2023 Check Direct Link

মাধ্যমিক রেজাল্ট 2023 check

এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেন প্রায় আট লক্ষ ষাট হাজার পড়ুয়া। কোরোনা পরিস্থিতি কাটিয়ে চূড়ান্ত সতর্কতায় পরীক্ষা পরিচালনা করে বোর্ড। পরীক্ষা কেন্দ্রগুলিতে সিসিটিভি নজরদারি, মেটাল ডিটেক্টর, সহ একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছিল। সবমিলিয়ে কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া মোটামুটি নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছিল চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা।

WB HS Result 2023

Related Articles