রেজাল্ট

মাধ্যমিক রেজাল্ট ২০২৩ | কোন কোন ওয়েবসাইটে সর্বপ্রথম রেজাল্ট দেখা যাবে?

Advertisement

অবশেষে পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান। আগামীকাল ১৯ তারিখ প্রকাশ পেতে চলেছে মাধ্যমিক পরীক্ষা ২০২৩ -এর ফলাফল। বেলা ১০:০০ টা থেকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ। বেলা ১২:০০ টা থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন পরীক্ষার্থীরা। সেক্ষেত্রে যে ওয়েবসাইট গুলির মাধ্যমে মাধ্যমিক ২০২৩ এর ফলাফল চেক করা যাবে, সেই ওয়েবসাইটগুলির হদিশ এই প্রতিবেদনে দেওয়া হল।

মাধ্যমিক রেজাল্ট ২০২৩

মাধ্যমিক রেজাল্ট 2023
পরীক্ষার নামমাধ্যমিক ২০২৩
বোর্ডমধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)
পরীক্ষা শুরু23 ফেব্রুয়ারি, 2023
পরীক্ষা শেষ4 মার্চ, 2023
মাধ্যমিক রেজাল্ট ২০২৩ তারিখ19 মে, 2023 শুক্রবার

কোন কোন ওয়েবসাইটে মাধ্যমিক রেজাল্ট দেখা যাবে?

এ বছরের মাধ্যমিক পরীক্ষার্থীরা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট (wbresults.nic.in) (wbbse.wb.gov.in) ও (wbbse.org)- এর মাধ্যমে রেজাল্ট দেখতে পারবেন। এছাড়া রয়েছে আরও বেশ কিছু ওয়েবসাইট সেখান থেকেও মাধ্যমিকের ফলাফল চেক করা যাবে। সেগুলি হল-
(www.exametc.com), (www.schools9.com), (www.results.shiksha), (www.indiaresult.com), (www.fastresult.in) এবং (www.vidyavison.com)। বাড়ি বসেই এই ওয়েবসাইটগুলির মাধ্যমে ফলাফল নিজেদের দেখা নিতে পারেন পরীক্ষার্থীরা।

পাশাপাশি এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে মাধ্যমিক রেজাল্ট দেখতে পারবেন, যা সরাসরি অফিসিয়াল লিংকের মাধ্যমে। নিজের মোবাইলে কীভাবে মাধ্যমিক রেজাল্ট দেখবে নীচের লিংকে ক্লিক করে স্টেপ বাই স্টেপ দেখে নাও-

মাধ্যমিক রেজাল্ট ২০২৩

প্রসঙ্গত, চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা চলে ২৩শে ফেব্রুয়ারি থেকে ৪ঠা মার্চ পর্যন্ত। মাধ্যমিকে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৬ লক্ষ ৯৮ হাজার ৬২৮ জন। আঁটোসাঁটো নিরাপত্তায় মোটামুটি সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছিল এবছরের মাধ্যমিক পরীক্ষা।

Related Articles