চাকরির খবর

Recruitment Scam: পুরসভা নিয়োগ দুর্নীতির তদন্ত চালাবে সিবিআই! জানিয়ে দিল আদালত

Advertisement

রাজ্যের পুরসভাগুলির নিয়োগে বিস্তর দুর্নীতির হদিশ মিলেছে। এই দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির এই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানায় রাজ্য। রাজ্যের আর্জিকে খারিজ করে আগের নির্দেশ বহাল রাখেন বিচারপতি অমৃতা সিনহা। এরপর সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য।

গত শুক্রবার বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ এই মামলাটি ফিরিয়ে দেয়। মামলা পৌছয় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে। এরপর রাজ্যের আবেদন অবকাশকালীন ডিভিশন বেঞ্চের অধীনে জমা পড়ে। সোমবার মামলার শুনানিতে ডিভিশন বেঞ্চের নির্দেশ, এখনই তদন্তে কোনো হস্তক্ষেপ করবে না আদালত।

আরও পড়ুনঃ নিয়োগ দুর্নীতি কান্ডে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

সোমবার বিচারপতি বিশ্বজিৎ বসু ও বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। অর্থাৎ পুর দুর্নীতি মামলায় এখনই কোনো স্থগিতাদেশ দিল না আদালত। পৌরসভার নিয়োগ দুর্নীতির তদন্ত চালাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। মামলার পরবর্তী শুনানি আগামী ৬ জুন।

পুরসভা নিয়োগ দুর্নীতির তদন্ত চালাবে সিবিআই

Related Articles