রেজাল্ট

উচ্চমাধ্যমিক রেজাল্ট ২০২৩ | কোন কোন ওয়েবসাইটে সর্বপ্রথম রেজাল্ট দেখা যাবে?

Advertisement

উচ্চমাধ্যমিক রেজাল্ট ২০২৩: অবশেষে অপেক্ষার অবসান। আগামীকাল ২৪ মে প্রকাশ্যে আসতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। বেলা ১২ টায় প্রেস কনফারেন্স করে সর্বসমক্ষে উচ্চমাধ্যমিকের মেধাতালিকা ও রেজাল্ট প্রকাশ করবে সংসদ। বেলা ১২:৩০ থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন পরীক্ষার্থীরা। সংসদের ওয়েবসাইট-সহ আরো বেশ কিছু ওয়েবসাইটে উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে। যে যে ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার্থীরা ফলাফল চেক করতে পারবেন, তা এই প্রতিবেদনে তুলে ধরা হল।

উচ্চমাধ্যমিক রেজাল্ট ২০২৩

নিচের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে অফিসিয়াল লিংকের মাধ্যমে উচ্চ মাধ্যমিক রেজাল্ট চেক করতে পারবেন পরীক্ষার্থীরা। বেলা ১২:৩০ থেকে উচ্চ মাধ্যমিক রেজাল্ট দেখার পক্রিয়া শুরু হবে এবং মার্কশীট ও পাশ সার্টিফিকেট মে মাসের ৩১ তারিখে পরীক্ষার্থীদের নিজেদের বিদ্যালয়ে দেওয়া হবে।

কোন কোন ওয়েবসাইটের মাধ্যমে উচ্চমাধ্যমিকের রেজাল্ট চেক করা যাবে?

১) wbchse.wb.gov.in
২) wbresults.nic.in
৩) www.exametc.com
৪) www.indiaresult.com

মাধ্যমিক রেজাল্ট 2023 check

উচ্চমাধ্যমিকের রেজাল্ট চেক করবেন কিভাবে?

১) পরীক্ষার্থীদের প্রথমে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখার ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

২) এরপর ‘উচ্চমাধ্যমিক পরীক্ষা ২০২৩’ -এর ফলাফল দেখার লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) প্রয়োজনীয় ডিটেলস দিয়ে সাবমিট করতে হবে।

৪) এরপর স্ক্রিনে নিজেদের রেজাল্ট দেখতে পাবেন।

৫) এটি ডাউনলোড করে প্রিন্ট করে নেবেন পরীক্ষার্থীরা।

 

চলতি বছরের উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশে কার্যত রেকর্ড করেছে সংসদ। ৫৮ দিনের মাথায় প্রকাশ পেতে চলেছে উচ্চমাধ্যমিকের ফলাফল। এবছরের উচ্চমাধ্যমিক চলে মার্চের ১৪ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত। মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ছিল ২৩৪৯ টি। পরীক্ষার্থীর সংখ্যা ছিল আট লক্ষ পঞ্চাশ হাজারেরও বেশি। আঁটোসাঁটো নিরাপত্তায় সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনায় তৎপর ছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ও রাজ্য প্রশাসন।

join Telegram

Related Articles