চাকরির খবর

রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার শূন্যপদে চাকরি! ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। শিক্ষাক্ষেত্রে বড়সড় নিয়োগের ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী। বিপুল সংখ্যক শূন্যপদে প্রার্থী নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষাক্ষেত্রে প্রাথমিক, উচ্চ প্রাথমিক সহ বিভিন্ন সরকারি পদে নিয়োগের সংখ্যা প্রায় ১ লক্ষ ২৫ হাজার। মুখ্যমন্ত্রী জানান, অতি শীঘ্রই এই সকল শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

৩০ মে, মঙ্গলবার সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি ঘোষণা করেন, ‘নতুন কর্মী নিয়োগে জোর দিচ্ছে রাজ্য’। সেইমতো শিক্ষাক্ষেত্র, চিকিৎসা, নার্স, পুলিশ, গ্রুপ ডি, অঙ্গনওয়াড়ির মতো একাধিক সরকারি পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। শিক্ষাক্ষেত্রে নিয়োগের পরিমাণ সবচেয়ে বেশি। প্রাথমিকে ১১ হাজার শিক্ষক, ও উচ্চ প্রাথমিকে প্রায় ১৪ হাজার ৫০০ পদে নিয়োগ করা হবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় নিঃসন্দেহে খুশি চাকরিপ্রার্থীরা।

চাকরির খবরঃ উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে লাইব্রেরিয়ান পদে নিয়োগ

নিয়োগ দুর্নীতি কান্ডে জটিল পশ্চিমবঙ্গের পরিস্থিতি। আদালতের নির্দেশে বাতিল হচ্ছে একের পর এক অযোগ্য প্রার্থীর চাকরি। নানান জায়গায় চাকরির দাবিতে চলছে বিক্ষোভ। এদিকে, রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন। এহেন পরিস্থিতিতে নিয়োগ সংক্রান্ত মুখ্যমন্ত্রীর ঘোষণাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে একপক্ষের মত, কেবল ঘোষণা নয় উপযুক্ত পথে নিয়োগ পেলে তবেই অবস্থার উন্নতি হবে চাকরিপ্রার্থীদের।

আরও পড়ুনঃ ৭৫ টাকার কয়েন নিয়ে অজানা তথ্য জেনে নিন 

শিক্ষাক্ষেত্রে বড়সড় নিয়োগের ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী

Related Articles