চাকরির খবর

Food SI Recruitment 2023: খাদ্য দপ্তরের সাব ইন্সপেক্টর পদে বিজ্ঞপ্তি কবে বেরোবে? পড়ুন বিস্তারিত

Advertisement

কিছুদিন আগেই রাজ্যের চাকরিপ্রার্থীদের সুখবর দিয়েছিল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (PSC)। কমিশন জানায়, প্রচুর শূন্যপদে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ করতে চলেছে রাজ্য। সেই কারণে জোরদার প্রস্তুতি চলছে রাজ্যের অন্দরে। পিএসসির তরফে জানানো হয়, পশ্চিমবঙ্গ সরকারের অধীনে গ্রেড- ৩ তে নিয়োগ করা হবে প্রার্থীদের। তবে সংশ্লিষ্ট পদের আবেদন যোগ্যতা, বয়সসীমা, আবেদন শুরুর দিনক্ষণ ইত্যাদি জানানো হয়নি।

Food SI Recruitment 2023

পাবলিক সার্ভিস কমিশন জানায়, অতি শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে এ বিষয়ের পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তিটি প্রকাশ পাবে। কিন্তু এখনও পর্যন্ত কোনো বিজ্ঞপ্তি না আসায় কার্যত অপেক্ষায় রয়েছেন প্রার্থীরা। বিজ্ঞপ্তি কবে বেরোবে, তা নিয়ে প্রশ্ন তুলছেন চাকরিপ্রার্থীরা। এই প্রতিবেদনে আপনাদের জানানো হল, রাজ্য খাদ্য দপ্তরের ফুড সাব ইন্সপেক্টর পদের বিজ্ঞপ্তি কবে প্রকাশ পেতে পারে। ইতিমধ্যে যা খবর পাওয়া যাচ্ছে সেই অনুযায়ী বলা যায়, চলতি মাসের মধ্যেই ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি প্রকাশ পেলে এ সম্পর্কিত যাবতীয় ডিটেলস Exam Bangla র ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন প্রার্থীরা।

আরও পড়ুনঃ WB Food SI Syllabus 2023 PDF

Food SI Book 2023

প্রসঙ্গত, সাব ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষাটি মূলত দুটি ধাপে পরিচালিত হয়। লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্ট। লিখিত পরীক্ষায় থাকবে অবজেকটিভধর্মী প্রশ্ন। গণিত ও সাধারণ জ্ঞানের পরীক্ষা দেবেন প্রার্থীরা। আগ্রহী যে সমস্ত প্রার্থীরা এবছর ফুড সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন জানাবেন, তাঁরা অবশ্যই পরীক্ষা প্রস্তুতি শুরু করে দিন। পাশাপাশি, পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে (wbpsc.gov.in) -এ অবশ্যই নজর রাখবেন।

আরও পড়ুনঃ ফুড সাব- ইন্সপেক্টর পরীক্ষার প্রস্তুতি নেবেন কীভাবে?

Food SI Recruitment 2023

Related Articles