শিক্ষার খবর

West Bengal School Exams: ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করল শিক্ষা দফতর

Advertisement

গরমের ছুটি কাটিয়ে স্কুল খুলছে রাজ্যে। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুসারে আগামী ১৫ জুন থেকে শুরু হবে স্কুলের পঠনপাঠন। একটানা ছুটিতে সিলেবাস কমপ্লিট নিয়ে চিন্তিত ছিলেন পরীক্ষার্থীরা। কারণ স্কুল খুললেই পরীক্ষা। যদিও মধ্যশিক্ষা পর্ষদের আশ্বাস, অতিরিক্ত ক্লাস নিয়ে পড়ুয়াদের সিলেবাস কমপ্লিট করানো হবে। এই দায়িত্ব থাকবে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের উপর। এর মধ্যে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশ দিল শিক্ষা দফতর।

সূত্রের খবর, সম্প্রতি শিক্ষা দফতরের তরফে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পরীক্ষার সময় জানানো হয়েছে। শিক্ষা দফতরের নির্দেশ, এই সময়সীমার মধ্যে পরীক্ষা নিতে হবে স্কুলগুলিকে। সেইমতো প্রকাশ করা হয়েছে একটি নির্দিষ্ট দিনক্ষণ সূচি। নির্দেশানুসারে, ষষ্ঠ থেকে দশম শ্রেণীর দ্বিতীয় সেমেটিভ পরীক্ষা নিতে হবে ১ থেকে ৮ অগাস্টের মধ্যে। আশা করা যাচ্ছে, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবে রাজ্যের স্কুলগুলি।

আরও পড়ুনঃ শিক্ষক শিক্ষিকাদের কড়া নির্দেশ রাজ্য সরকারের

অন্যদিকে, এতদিন গরমের ছুটি চলার কারণে পঠনপাঠন ব্যাহত হয়েছে। আবার, সামনেই পঞ্চায়েত নির্বাচন। সে সময় স্কুলগুলিকে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। সুতরাং আরও বেশ কিছুদিন পড়াশোনায় সমস্যা হতে পারে বলেই ধারণা করা যাচ্ছে। এহেন বাতাবরণে অগাস্টের শুরুতে কিভাবে পরীক্ষা হবে তা নিয়ে চিন্তিত অভিভাবকরা। ইতিমধ্যে এ বিষয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।

পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা

Related Articles