শিক্ষার খবর

কম খরচে পাইথন ও অ্যানিমেশন কোর্স! সুযোগ দিচ্ছে সেন্ট জেভিয়ার্স কলেজ

Advertisement

বর্তমানে যুগের সাথে তাল মিলিয়ে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI), ডেটা সাইন্স সহ বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তির চাহিদা প্রচুর। আর তার জন্যে ‘পাইথন’ (Python Language) -এর মতো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের গুরুত্ব সর্বাধিক। পাশাপাশি অ্যানিমেশন নিয়ে কাজের পরিধিও বেশ উল্লেখ্য। বর্তমানে ডাক্তারি- ইঞ্জিনিয়ারিং বাদ দিয়ে অন্য ক্ষেত্রেও পড়ুয়াদের আগ্রহ বেশ বাড়ছে। তাই পড়ুয়াদের সুবিধার্থে পাইথন ও অ্যানিমেশন কোর্স শুরু করতে চলেছে সেন্ট জেভিয়ার্স কলেজ (St. Xaviers College)।

পাইথন প্রোগ্রামিং- মাইক্রোসফট টিমস (Microsoft) -এর মাধ্যমেই পুরোপুরি অনলাইনে কোর্সটি করানো হবে। কোর্সটি চলবে মোট ৫ সপ্তাহ। প্রতি সপ্তাহের শনি এবং রবিবার বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে ক্লাস। কোর্স ফি মাত্র ২০০০ টাকা, যা অন্য যেকোনো সংস্থার থেকে অনেক কম। আবেদনকারীকে  যেকোন একটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানা থাকতে এবং উইনডোজ ১০ যুক্ত ল্যাপটপ/ ডেস্কটপ থাকবে হবে। ১ জুলাই থেকে শুরু হবে এই কোর্স। কলেজের ওয়েবসাইটে আবেদন করে আবেদনমূল্য জমা দিতে হবে প্রার্থীদের।

আরও পড়ুনঃ স্পোকেন ইংলিশ কোর্সে আবেদন করুন

মাল্টিমিডিয়া অ্যান্ড অ্যানিমেশন- এই কোর্সটি ডিপ্লোমা কোর্স। অ্যানিমেশনের পাশাপাশি ভিস্যুয়াল এফেক্টস, গ্রাফিক্স, ভিডিয়ো গেম প্রোগ্রামিং, গেম আর্ট সহ বিভিন্ন বিষয়ও শেখানো হবে এই কোর্সে। ১২ মাসের এই কোর্সে প্রতি সপ্তাহে ৩- ৪ দিন ক্লাস হবে। বিকেল ৫ টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত চলবে ক্লাস। তবে শনিবার ক্লাস হবে দুপুর ৩ টে থেকে ৫ টা পর্যন্ত। কোর্স ফি ৩৮,৫০০ টাকা । আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ হতে হবে। ৩ আগস্ট থেকে শুরু হবে ক্লাস। কোর্সে ভর্তি নেওয়া হবে ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ’ পদ্ধতি মেনে। কলেজের ওয়েবসাইটে আবেদন এবং আবেদনমূল্য জমা দিতে হবে প্রার্থীদের। ফি পেমেন্টের পর ৩ আগস্ট বিকেল ৪ টে ৪৫ মিনিটে ‘অ্যাডমিশন শিট’-সহ কলেজে উপস্থিত হতে হবে আবেদনকারীদের।

আবেদনকারীরা সেন্ট জেভিয়ার্স কলেজের ওয়েবসাইটে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। অথবা নিছের Click Here বাটনে ক্লিক করুন।

join Telegram

Official Notice: Download Now
Apply Now: Click Here

Related Articles